সম্প্রতি রাজ্য সরকারের নির্দেশে দুধে ভেজাল রুখতে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটি এ দিন অভিযানের সিদ্ধান্ত নেয়।
নিজস্ব সংবাদদাতা
১৬ জুলাই, ২০১৮
Raja
সেবাব্রত মুখোপাধ্যায়
দিদির অস্ত্রোপচারের দিনে মায়ের সঙ্গে হাসপাতালে পৌঁছে ডাক্তার ইঞ্জেকশনের তোড়জোড় করতেই ফের পালাল সেই রাজা।
১৬ জুলাই, ২০১৮
World Cup
নিজস্ব সংবাদদাতা
দীঘল স্ক্রিনের সামনে অজস্র কুচো মাথা। ভারী কথনে, মদ্রিচ আর পোগবার যাদু দেখানোর অপেক্ষা। কার ডিফেন্স কার গোললাইন সেভ, কত হিসেব ভেঙে দিতে পারে তার একটা আগাম খতিয়ান।
১৬ জুলাই, ২০১৮
Monkeys
সৌমিত্র সিকদার
ওরা কাজল স্যরের পোষ্য। একপাল হনুমান! চাকদহ শহরের রবীন্দ্রনগর ছোট কাজিপাড়া এলাকার বাসিন্দা কাজল চক্রবর্তী। যোগা এবং ক্যারাটের শিক্ষক। তাঁর আরও এক পরিচয়— তিনি পশুপ্রেমী।
১৬ জুলাই, ২০১৮
Ajmail
কল্লোল প্রামাণিক
আজমাইল জানান, জুলাই মাস থেকে নভেম্বর মাস পর্যন্ত প্রায় প্রতিদিনই নদিয়া-মুর্শিদাবাদের বিভিন্ন ক্লাবের হয়ে খেলেন তিনি। কোনও একটি খেলার জন্য পান চারশো টাকা। কোথাও আবার দেড় হাজার টাকাও— ‘‘গত মরসুমে ফুটবল খেলে মোট ছত্রিশ হাজার টাকা আয় হয়েছিল। যা দিয়ে সংসার ও নিজের খরচ চালাতে পারছি।”
১৬ জুলাই, ২০১৮
Sufferer
বিমান হাজরা
শিশির মাঝি তাঁদেরই একজন। সদ্য বাষট্টিতে পড়লেন। বাড়িতে তাঁর ৮৫ বছরের বৃদ্ধা মা পা ভেঙে পড়ে রয়েছেন। বিপিএল না থাকায় নিখরচায় চিকিৎসাও থমকে। টালির ঘরে বসে উপরে চাইলেই অর্ধেক আকাশ চোখে পড়ে। ছেলে ও মা কারোরই জোটেনি বার্ধক্য কিংবা বিধবা ভাতা।
১৫ জুলাই, ২০১৮
Preparation
নিজস্ব সংবাদদাতা
রবিবারের রাতে সেই নিঝুম মাঠে বুঝি নেমে আসবে লুঝনিকির ফ্লুরোসেন্ট আলো। শেয়ালেরা ভুলে যাবে রাতের সোল্লাশ, দূরের রাজশাহীর শহরের আলোর সঙ্গে হয়ত মিশে যাবে রানিনগরের জোনাকি জ্বলা মাঠ। জল্পনার কথা বলতে বলতে চোখ ঝলমল করছে রানিনগরের ইদ্রিশ মহম্মদের।
১৫ জুলাই, ২০১৮
Private tution
নিজস্ব প্রতিবেদন
দিনের পর দিন স্কুল কামাইয়ে সায় রয়েছে অভিভাবকদেরও। স্কুলের নামটুকু শুধু তাঁদের প্রয়োজন বোর্ডের পরীক্ষায় বসার জন্য। কিন্তু পড়াশোনা শেখা এবং ভাল নম্বর পাওয়ার ক্ষেত্রে আস্থা কোচিং সেন্টারে! 
১৫ জুলাই, ২০১৮
Destroyed stage
সুস্মিত হালদার
সিপিএমের জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য এস এম সাদি বলেন,  “মঞ্চটি খাদ্য আন্দোলনের গৌরবময় ইতিহাসকে বহন করত। ইতিহাসকে ওরা মুছে দিতে চাইছে।”
১৫ জুলাই, ২০১৮
Partha Chatterjee
নিজস্ব সংবাদদাতা
বিজেপি বড় জুজু। তাই ২১ জুলাইয়ের সমাবেশের প্রস্তুতি সভা করতে কৃষ্ণনগরে এসে জেলা নেতাদের কার্যত হুঁশিয়ারি দিয়ে গেলেন তৃণমূলের মহাসচিব তথা দলের  তরফে নদিয়ার দায়িত্বে থাকা পার্থ চট্টোপাধ্যায়।
১৪ জুলাই, ২০১৮
Notes
নিজস্ব সংবাদদাতা
জাল টাকার রমরমায় যে ফরাক্কা থেকে উমরপুরের বোলবোলাও, বেশ কিছু দিন ধরেই আঁচ পাচ্ছিল পুলিশ। সেই কারবারের তালিকায় ঘোরাফেরা করছিল বেশ কয়েকটি নাম। জাল ফেলে তাদেরই শেষতক পাড়ে তুলল জেলা পুলিশ।
১৪ জুলাই, ২০১৮
Arrested
নিজস্ব সংবাদদাতা
পুলিশের কাছে খবর ছিল পাক্কা। কিন্তু বহু চেষ্টাতেও তাকে বাগে আনা যাচ্ছিল না। শেষ পর্যন্ত টোপ ফেলেই বুধবার সন্ধ্যায় পাকড়াও করা হল লালগোলার যশোইতলার ব্রাউন সুগারের কারবারি আমির শেখ ওরফে জালুকে।
১৪ জুলাই, ২০১৮
Ranaghat
দেবাশিস বন্দ্যোপাধ্যায় ও সৌমিত্র সিকদার
জগন্নাথের মন্দির ঘিরে চক্রাকারে ঘোরে সুসজ্জিত প্রাচীন রথ। সেখানে আসীন নারায়ণ মূর্তি।
১৩ জুলাই, ২০১৮
Murder
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল সাড়ে ৭টা নাগাদ বাজার সেরে স্কুটিতে তিনি বাড়ি ফিরছিলেন। সেই সময়ে দুষ্কৃতীরা ধারাল অস্ত্র নিয়ে তাঁর উপরে চড়াও হয়।  তাঁর পিঠে, গলায় ও হাতে ধারাল অস্ত্রের কোপ মারে দুষ্কৃতীরা।
১৩ জুলাই, ২০১৮
Talaq
অনল আবেদিন
তিন তালাকের পক্ষে গাঁয়ের মাতব্বরদের নিকা-হালালা (অন্য পুরুষের সঙ্গে বিয়ে করে তিন মাস দাম্পত্য জীবন কাটানোর পরে তালাক নিয়ে প্রথম স্বামীর সঙ্গে ফের বিয়ে করা) ফতোয়ার বিরুদ্ধে রেহেনা তিরিশ বছর ধরে ও নাসিমা গত ছ’মাস ধরে লড়াই জারি রেখেছেন।
১৩ জুলাই, ২০১৮
Fishermen
নিজস্ব সংবাদদাতা
১৩ জুলাই, ২০১৮
Rath
দেবাশিস বন্দ্যোপাধ্যায় ও সৌমিত্র সিকদার
ঠিক কবে থেকে ব্যতিক্রমী এই রথযাত্রার শুরু, তা নিশ্চিত করে কেউ বলতে পারেন না। তবে একটি বিষয়ে সকলেই একমত যে, রানাঘাটের সুবিখ্যাত পাল চৌধুরী পরিবারের প্রতিষ্ঠাতা কৃষ্ণপান্তির আমল থেকেই এই রথযাত্রার সূচনা।
১২ জুলাই, ২০১৮
CRPF
নিজস্ব সংবাদদাতা
বুধবার সকালে ঝাড়খণ্ডের ঘাটশিলা এলাকায় জঙ্গিদের ছোড়া গুলিতে মৃত্যু হয়েছে তাঁর। বুধবার, দেহ এল অনেক রাতে। সেই বর্ষা রাতেও গ্রাম ভেঙে পড়ল তাঁর কফিনের পাশে।
১২ জুলাই, ২০১৮
Arrest
নিজস্ব সংবাদদাতা
গোপনে এলাকার বিভিন্ন শ্মশান ও কবর থেকে মৃতদেহ এনে হাড় থেকে মাংস আলাদা করে তারা। তার পর হাড় পরিষ্কার করে পাচার করা হয়। পুলিশ সূত্রের খবর, আলাদা-আলাদা হাড় বিক্রি হয়, আবার গোটা নড়কঙ্কালও বেচা হয়।
১২ জুলাই, ২০১৮
Fake Notes
বিমান হাজরা
পুলিশ জানিয়েছে, একটি ছেঁড়া ব্যাগের মধ্যে চারটি বান্ডিলে রাখা ছিল চারশোটি জাল দু’হাজার টাকার নোট। কথা ছিল, জিগরির মোড়ে ঝাড়খন্ডের বারহারোয়া থেকে এক কারবারি সেই জাল টাকা নিতে আসবে। সেই মতোই বাসে করে ভরদুপুরে জাল নোট নিয়ে নামে তারা।
১২ জুলাই, ২০১৮
Deadbody
নিজস্ব সংবাদদাতা
জরুরি বিভাগের চিকিৎসকও দেহ পরীক্ষা করে নিশ্চিত হন, মৃত্যু হয়েছে বৃদ্ধের। তবু সেই বৃদ্ধের সঙ্গে আসা শ’খানেক লোকের বিশ্বাসে আঘাত করে ক্ষোভের মুখে পড়তে চাননি তিনি। তাঁদের দাবি মেনে, তড়িঘড়ি মৃতদেহের নাকে লাগানো হয় অক্সিজেন মাস্ক।
১২ জুলাই, ২০১৮
Burnt Papers
নিজস্ব সংবাদদাতা
সিআইডি সূত্রে জানা গিয়েছে, কাগজে যে বেশ কিছু নথি ছিল এবং তা পুড়িয়ে পেলা হয়েছে, চিনাদের জেরা করেই তার আভাস পেয়েছিল সিআইডি। এ দিন কারখানায় গিয়ে সিআইডি সটান চলে গিয়েছিল বেড়ার ধারে কলা বাগানের কাছে।  তার পর, প্রমাণ লোপাটের জন্য তড়িঘড়ি তা পুড়িয়ে ফেলা হয়।
১২ জুলাই, ২০১৮
Selina Bibi
সুস্মিত হালদার ও মনিরুল শেখ
নদিয়া-জুড়ে অবাধে অ্যাসিড বিক্রির উপর তেমন রাশ টানা যায়নি বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা। তাঁদের অন্যতম স্বাতী চট্টোপাধ্যায় বলেন, ‘‘অনেক কেস পাই আমরা নদিয়া থেকে। সহজে এবং সুলভে অ্যাসিড হাতে পাওয়া যায় বলে তা দিয়ে আক্রণের ঘটনায় রাশ টানা যায় না। প্রশাসন অদ্ভুত ভাবে নিরুত্তাপ।’’
১১ জুলাই, ২০১৮
Bike
সুজাউদ্দিন ও সামসুদ্দিন বিশ্বাস
এ বার দুর্ঘটনা রুখতে ও নাবালকদের হাতে মোটরবাইক যাতে না যায় সে জন্য লাইসেন্স ছাড়া মোটরবাইক বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্যের পরিবহণ দফতর। প্রশাসন সূত্রে খবর, নাবালক কিংবা লাইসেন্সবিহীন লোকজনের হাতে চলে যাচ্ছে মোটরবাইক, দু’চাকার যান। আর তারাই বেশি দুর্ঘটনার কবলে পড়ছে।
১১ জুলাই, ২০১৮
Suicide
নিজস্ব সংবাদদাতা
সোশ্যাল মিডিয়ায় এক যুবকের সঙ্গে তার ঘনিষ্ঠ মুহূর্তের ছবি দেখে নিজের বাড়িতেই গলায় ওড়না জড়িয়ে আত্মঘাতী হয়েছিলেন সুতির ইন্দ্রনগর কলোনীর একাদশ শ্রেণির এক ছাত্রী।
১১ জুলাই, ২০১৮
Tuktuki
নিজস্ব সংবাদদাতা
টুকটুকির দাপটে রানাঘাটে নাভিশ্বাস উঠছে পথচারীদের। দোসর হয়েছে টুনটুনি। রানাঘাটে যে দিকেই তাকানো যায়, মেশিনচালিত তিন চাকার ওই রিকশার দাপাদাপি।
১১ জুলাই, ২০১৮
Drug
সেবাব্রত মুখোপাধ্যায়
১১ জুলাই, ২০১৮
আরও খবর
আপনার পছন্দ