Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IDBI Bank Recruitment 2023

আইডিবিআই ব্যাঙ্কে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, কোন পদে নিয়োগ হবে?

বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে হলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আইডিবিআই ব্যাঙ্কে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ।

আইডিবিআই ব্যাঙ্কে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ২১:২০
Share: Save:

সরকারি ব্যাঙ্ক আইডিবিআই-তে বহু সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে হবে এই নিয়োগ। সেই মর্মে বাঙ্কের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। অনলাইনে ইতিমধ্যেই আবেদন করা যাচ্ছে।

নিয়োগ হবে এগজিকিউটিভ বা আধিকারিক পদে। মোট শূন্যপদ ১০৩৬টি। বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে হলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিযুক্তদের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছরে মাসিক বেতন হবে যথাক্রমে ২৯,০০০ টাকা, ৩১০,০০০ টাকা এবং ৩৪,০০০ টাকা। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও ২ বছর বাড়তে পারে। ৩ বছর পর কাজের দক্ষতা যাচাই করে নিয়োগ পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (গ্রেড এ) পদে নিয়োগ করা হবে।

প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। শুধু ডিপ্লোমা পাশ হলে চলবে না।

নিয়োগ হবে অনলাইন পরীক্ষা, নথি যাচাইকরণ এবং মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে। ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়েই প্রার্থীদের আবেদন করতে হবে। প্রয়োজনীয় নথি ছাড়াও আবেদনমূল্য বাবদ এসসি/ এসটি/ পিডাব্লিউডি প্রার্থীদের ২০০ টাকা এবং বাকিদের ১০০০ টাকা জমা দিতে হবে। আগামী ৭ জুন আবেদনের শেষ দিন। এ বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE