Advertisement
১১ মে ২০২৪
SBI PO

এসবিআই পিও পরীক্ষার অ্যাডমিট কার্ড শীঘ্রই

যাঁরা এসবিআই-এর প্রবেশনারি অফিসার (পিও) পদের জন্য নিয়োগের পরীক্ষাটি দিতে চান, তাঁদের এসবিআই-এর সরকারি ওয়েবসাইট-sbi.co.in-এ গিয়ে অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করতে হবে।

এসবিআই পিও পরীক্ষা।

এসবিআই পিও পরীক্ষা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ২১:৫৭
Share: Save:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) পিও পরীক্ষার অ্যাডমিট কার্ডটি প্রকাশ করবে খুব শীঘ্রই। যাঁরা এসবিআই-এর প্রবেশনারি অফিসার (পিও) পদের জন্য নিয়োগের পরীক্ষাটি দিতে চান, তাঁদের এসবিআই-এর সরকারি ওয়েবসাইট-sbi.co.in-এ গিয়ে অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করতে হবে।

সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, এসবিআই পিও-এর অ্যাডমিট কার্ডটি ডিসেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে প্রকাশ করা হবে। পিও পদের প্রিলিমিনারি পরীক্ষাটি আগামী ১৭,১৮,১৯ ও ২০ ডিসেম্বর আয়োজিত হবে। পরীক্ষার দিন পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডটি নিয়ে যেতে হবে, না হলে পরীক্ষার্থীদের পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হবে না।

পরীক্ষার্থীরা কী ভাবে অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করবেন?

১. পরীক্ষার্থীদের প্রথমেই এসবিআই-এর ওয়েবসাইট-https://sbi.co.in/-এ যেতে হবে।

২. এর পর 'কেরিয়ার' বিভাগে গিয়ে 'এসবিআই পিও হল টিকিট ২০২২'-লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

৩. এখানে লগ ইন ডিটেলস দিলেই স্ক্রিনে অ্যাডমিট কার্ডটি দেখতে পাওয়া যাবে।

৪. এর পর অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করে প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে পরীক্ষার্থীদের।

এই বছর এসবিআই পিও পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল ২২ সেপ্টেম্বর। ডিসেম্বরে পরীক্ষাটি হওয়ার পর এর রেজাল্টটি প্রকাশিত হবে এই মাসের শেষে বা পরের বছর জানুয়ারি মাসে। এই নিয়োগ প্রক্রিয়ায় মোট ১৬৭৩ জন প্রবেশনারি অফিসারকে নিয়োগ করা হবে। প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করলে পরীক্ষার্থীদের এর মেন পরীক্ষাটি দিতে হবে এবং তার পর সাইকোমেট্রিক পরীক্ষার পর নির্বাচিত পরীক্ষার্থীদের নিয়োগ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE