Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
SET

এ বারের সেট-এ বসার জন্য দিতে হবে না আবেদনমূল্য, কিন্তু কারা পাবেন এই সুবিধা?

পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন সোমবার একটি বড় ঘোষণা করেছে। এবারের সেট পরীক্ষায় আবেদন জানানোর জন্য পরীক্ষার্থীদের কোনও আবেদনমূল্য দিতে হবে না।

সেট-এ বসার জন্য দিতে হবে না আবেদনমূল্য

সেট-এ বসার জন্য দিতে হবে না আবেদনমূল্য সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৩:৫৩
Share: Save:

পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন সোমবার একটি বড় ঘোষণা করেছে। এবারের সেট পরীক্ষায় আবেদন জানানোর জন্য পরীক্ষার্থীদের কোনও আবেদনমূল্য দিতে হবে না। তবে কারা এই সুবিধা পাবেন, সেই সম্পর্কেও এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Advertisement

সোমবারের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যে সমস্ত পরীক্ষার্থী ২৩তম সেট পরীক্ষায় আবেদন জানিয়েছিলেন, কিন্তু করোনাক্রান্ত হওয়ার কারণে পরীক্ষা দিতে পারেননি, শুধু মাত্র তাঁরাই এই সুবিধা পাবেন। ২৩তম সেট পরীক্ষাটি গত ৯ জানুয়ারি অনুষ্ঠিত হয়। সেই পরীক্ষা যাঁরা করোনার কারণে দিতে পারেননি, তাঁদের ২৪তম সেট পরীক্ষায় আবেদনের জন্য কোনও টাকা দিতে হবে না। ২৪তম সেট পরীক্ষায় আবেদন জানানোর প্রক্রিয়া ইতিমধ্যেই শেষ হয়েছে। তাই এই সুবিধা পেতে, আবেদনকারীদের আগামী ২৬ তারিখের মধ্যে চিঠি বা ইমেলের মাধ্যমে (wbset2023@gmail.com) কমিশনের কাছে আবেদন জানাতে হবে। এই চিঠি বা ইমেলের সঙ্গে ২৪তম সেট পরীক্ষার রেজিস্ট্রেশন স্লিপের ফোটোকপি, ২৩তম সেট পরীক্ষার অ্যাডমিট কার্ডের ফোটোকপি এবং আবেদনকারীর কোভিড টেস্টের রিপোর্টের ফোটোকপিও জমা দিতে হবে। এর পর তাঁরা ২৪তম সেট-এ আবেদন জানানোর জন্য বরাদ্দ টাকাটি ফেরত পেয়ে যাবেন।

কমিশনের তরফে এটাও জানানো হয়েছে যে, এই বারের সেট পরীক্ষায় ৮০০০০-এর ও বেশি আবেদনপত্র জমা পড়েছে এবং এই সংখ্যা আরও কিছুটা বাড়তে পারে।

২৪তম সেট পরীক্ষাটি আগামী ৮ জানুয়ারি, ২০২৩ তারিখে আয়োজিত হবে। এই পরীক্ষায় দু'টি পেপার থাকবে। প্রথম পেপারের ১০০ নম্বরের পরীক্ষাটি সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা এবং দ্বিতীয় পেপারের ২০০ নম্বরের পরীক্ষাটি দুপুর ১২টা থেকে ২টো পর্যন্ত চলবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.