Advertisement
০৩ মে ২০২৪
CU Recruitment 2024

ইন্টারভিউয়ের মাধ্যমে রিসার্চ অ্যাসোসিয়েট নেবে কলকাতা বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

ভারত সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির অর্থানুকূল্যে প্রকল্পে কাজ করতে হবে। প্রতি মাসে ৫৮ হাজার টাকা করে ফেলোশিপ দেওয়া হবে।

কলকাতা বিশ্ববিদ্যালয়।

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৭:২৭
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয় দিচ্ছে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

রিসার্চ অ্যাসোসিয়েট ১ নেওয়া হবে। প্রতিষ্ঠানের রেডিয়ো ফিজ়িক্স অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। ভারত সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোজির অর্থানুকূল্যে প্রকল্পে কাজ করতে হবে। প্রতি মাসে ৫৮ হাজার টাকা করে ফেলোশিপ দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পিএইচডি/ মাস্টার অফ টেকনোলজি/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ২৩ এপ্রিল হবে ইন্টারভিউ। ওই দিন প্রার্থীদের দুপুর সাড়ে ৩টের মধ্যে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে। কী কী নথি প্রয়োজন তা জানতে প্রথমে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকেই এই বিষয়ে যাবতীয় তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta University Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE