Advertisement
০২ মে ২০২৪
Teacher Recruitment 2024

একাধিক বিষয়ে শিক্ষক নিয়োগ করবে কলাক্ষেত্র ফাউন্ডেশন, রইল বিস্তারিত

তামিল, ইংরেজি, গণিত/ বিজ়নেস গণিত, ফিজিক্স, কেমিস্ট্রি-সহ আরও বিভাগে পোস্ট গ্রাজুয়েট টিচার (পিজিটি) নিয়োগ করা হবে। এ ছাড়াও প্রথম থেকে অষ্টম শ্রেণির জন্যও হিন্দি/ গণিত/ বিজ্ঞান–সহ আরও বিভাগে কর্মী নিয়োগ করা হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৭:১৫
Share: Save:

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ কলাক্ষেত্র ফাউন্ডেশনে কর্মী নিয়োগ করা হবে। ফাউন্ডেশনের তরফে ‘দ্য বেসান্ত থিয়োসফিক্যাল হায়ার সেকেন্ডারি স্কুল’-এ শিক্ষকতার সুযোগ দেওয়া হচ্ছে। সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ফাউন্ডেশনের ওয়েবসাইটে। ‘দ্য বেসান্ত থিয়োসফিক্যাল হায়ার সেকেন্ডারি স্কুল’ কলাক্ষেত্র ফাউন্ডেশনের একটি ইউনিট।

তামিল, ইংরেজি, ম্যাথম্যাটিকস/ বিজ়নেস ম্যাথম্যাটিকস, ফিজিক্স, কেমিস্ট্রি, কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন, ইকনমিক্স, কমার্স/ অ্যাকাউন্ট্যান্সি, ফিজ়িক্যাল এডুকেশন (মহিলা এবং পুরুষ) বিভাগে পোস্ট গ্রাজুয়েট টিচার (পিজিটি) নিয়োগ করা হবে। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ১৩টি। প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৫ থেকে ৩৫ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি, বিএড ডিগ্রিও থাকা দরকার। প্রার্থীর বয়স ৫০ বছরের নিচে হওয়া দরকার। এ ছাড়াও প্রথম থেকে অষ্টম শ্রেণির জন্যও হিন্দি/ গণিত/ বিজ্ঞান–সহ আরও বিভাগে কর্মী নিয়োগ করা হবে। সেই বিষয়ে বিস্তারিত জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে কলাক্ষেত্র ফাউন্ডেশন-এর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে যেতে হবে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ১৬ এপ্রিল ’২৪ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলাক্ষেত্র ফাউন্ডেশন-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE