Advertisement
০৪ মে ২০২৪
AIIMS Kalyani Recruitment

কল্যাণীর এমস-এ গবেষণার কাজে যুক্ত হওয়ার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

ফিল্ড ওয়ার্কার এবং ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্টের পদে নিযুক্ত ব্যাক্তিদের মাসিক বেতন হবে যথাক্রমে ২৪, ৪৬২ টাকা এবং ২১,৫৫০ টাকা।

গবেষণার কাজে যুক্ত হওয়ার সুযোগ কল্যাণীর এমস-এ।

গবেষণার কাজে যুক্ত হওয়ার সুযোগ কল্যাণীর এমস-এ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৭:০০
Share: Save:

কল্যাণীর অল ইন্ডিয়া ইন্সিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে শুক্রবারই প্রতিষ্ঠানের তরফে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। নির্ধারিত সময়ের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আবেদন জানানো যাবে অনলাইনেই।

ফিল্ড ওয়ার্কারের ১টি শূন্যপদে এবং ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্টের ১টি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। দু'টি পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৩০ এবং ২৮ বছরের মধ্যে। ফিল্ড ওয়ার্কার এবং ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্টের পদে নিযুক্ত ব্যাক্তিদের মাসিক বেতন হবে যথাক্রমে ২৪, ৪৬২ টাকা এবং ২১,৫৫০ টাকা।

গবেষণা প্রকল্পটি পশ্চিমবঙ্গের গ্রামীণ অঞ্চলে অন্তঃসত্ত্বা মহিলাদের মধ্যে রক্তাল্পতা এবং আয়রনের ঘাটতির ফলে মাতৃত্বকালীন ‘ট্রেস লেভেল’-এ কোনও প্রভাব পড়ে কি না এবং এর ফলে তাঁদের মধ্যে ‘পোস্টপার্টাম ডিপ্রেশন’ দেখা যায় কি না, তা খতিয়ে দেখবে। প্রজেক্টের অর্থ যোগান দেবে ডিপার্টমেন্ট অব হেলথ রিসার্চের গ্রান্ট ইন এড স্কিম। প্রজেক্টটি চলবে আগামী ৩ বছর ধরে। প্রজেক্টটি তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন প্রতিষ্ঠানের কমিউনিটি মেডিসিন এবং ফ্যামিলি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক অমনদীপ কর।

ফিল্ড ওয়ার্কার পদের জন্য বিজ্ঞান নিয়ে দ্বাদশ পাশের পর কোনও স্বীকৃত প্রতিষ্ঠানে ১ বছরের প্রয়োজনীয় অভিজ্ঞতা অথবা সরকার স্বীকৃত কোনও প্রতিষ্ঠানে ২ বছর ফিল্ডে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের বিএসসি ডিগ্রি থাকবে, তাঁদের ওই ডিগ্রিকেই ৩ বছরের অভিজ্ঞতার সমতুল্য বলে বিবেচনা করা হবে। একই ভাবে ল্যাবোরেটরি অ্যাসিস্ট্যান্ট পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি। যাঁদের আগে সমগোত্রীয় কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে দেওয়া ফরম্যাটে আবেদনপত্রটি ডাউনলোড করে তা পূরণ করে অন্যান্য নথি-সহ নির্দিষ্ট আইডিতে মেল করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৬ মে। ইন্টারভিউয়ের দিনক্ষণ যগসময়ে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে জানানো হবে। নিয়োগের বিষয়টি আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Govt Jobs Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE