Advertisement
০৪ মে ২০২৪
DCIL Recruitment 2023

সরকারি সংস্থা ডিসিআইএল-এ একাধিক শূন্যপদে নিয়োগ, আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

প্রজেক্ট কন্সালট্যান্টের পদের জন্য আবেদনাকারীদের বয়স ৫০ বছরের মধ্যে হতে হবে, বাকি পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে।

ডিসিআইএল-এ একাধিক শূন্যপদে নিয়োগ।

ডিসিআইএল-এ একাধিক শূন্যপদে নিয়োগ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৬:৫১
Share: Save:

ড্রেজিং কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেড (ডিসিআইএল)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সংস্থার তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থী নিয়োগ করা হবে একাধিক পদে। চুক্তির ভিত্তিতে হবে নিয়োগ। বিভিন্ন পদে নিযুক্ত কর্মীদের কর্মস্থল হবে পশ্চিমবঙ্গ অথবা অসমে। তবে কোম্পানির প্রয়োজন অনুসারে তা পরিবর্তনও করা হতে পারে। আবেদন জানানো যাবে অফলাইন মাধ্যমে। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

নিয়োগ হবে প্রোজেক্ট ম্যানেজারের ৪টি শূন্যপদে, হাইড্রোগ্রাফিক সার্ভেয়ারের ৮টি শূন্যপদে, প্রজেক্ট কন্সালট্যান্টের ২টি শূন্যপদে, ইনফরমেশন টেকনোলজি কন্সালট্যান্টের ১টি শূন্যপদে, লিগ্যাল কন্সালট্যান্টের ১টি শূন্যপদে, রেসিডেন্ট ম্যানেজারের ১টি শূন্যপদে এবং অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারির ১টি শূন্যপদে। অর্থাৎ মোট শূন্যপদ ১৮টি। প্রজেক্ট কন্সালট্যান্টের পদের জন্য আবেদনাকারীদের বয়স ৫০ বছরের মধ্যে হতে হবে, বাকি পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। পদ অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতন হবে ২৫,০০০ টাকা থেকে শুরু করে ১,২৫,০০০ টাকা।

প্রোজেক্ট ম্যানেজার পদের জন্য প্রার্থীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বাচেলর্স ডিগ্রি বা ডিপ্লোমা থাকতে হবে। বিভিন্ন ড্রেজিং প্রজেক্ট, বিশেষত ইনল্যান্ড ওয়াটারওয়ে/ রিভার ড্রেজিং প্রোজেক্টের পরিকল্পনা, তদারকি এবং বাস্তবায়নের ৬ বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। এই ৬ বছরের মধ্যে ২ বছর প্রজেক্ট ম্যানেজার/ প্রজেক্ট ইনচার্জ পদে চাকরির অভিজ্ঞতা থাকাও জরুরি। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হলেও তা কাজের ভিত্তিতে মেয়াদ আরও ১ বছর বাড়তে পারে। একই ভাবে অন্যান্য পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

হাইড্রোগ্রাফিক সার্ভেয়ার ছাড়া বাকি পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের ভিত্তিতে। হাইড্রোগ্রাফিক সার্ভেয়ারদের নিয়োগ করা হবে স্কিল টেস্টের মাধ্যমে। পদগুলির জন্য মেডিক্যাল ফিটনেস থাকাও জরুরি। প্রার্থীদের বিজ্ঞপ্তিতে দেওয়া ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নির্ধারিত ইমেল আইডিতে পাঠাতে হবে। এর পর সমস্ত নথি বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট ঠিকানায় ডাক মারফত পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩ মে। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Govt Job Recruitment 2023 Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE