Advertisement
০৬ মে ২০২৪
Dibrugarh University

ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়ে রয়েছে এমটেক পড়ার সুযোগ, রইল বিস্তারিত

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। ২ বছরের কোর্স এটি।

 ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়।

ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৬:২৫
Share: Save:

বিটেক বা বিই শেষের পর মাস্টার অফ টেকনোলজি (এমটেক) পড়তে চাইলে সেই সুযোগ দিচ্ছে ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। ২ বছরের কোর্স এটি। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে এমটেক পড়ার সুযোগ রয়েছে। ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়ে্র ইউনিভার্সিটি ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের তরফে করানো হবে এমটেক-এর কোর্স। ভর্তির আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং (বিই)/ ব্যাচেলর অফ টেকনোলজি (বিটেক) ডিগ্রি থাকতে হবে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

শিক্ষার্থীকে ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে যেতে হবে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি আবেদমূল্যও জমা দেওয়া দরকার। ১১ অগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dibrugarh University Course MTech Admission 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE