Advertisement
০২ মে ২০২৪
DSP Nursing Training 2023

নার্সদের প্রশিক্ষণ দেবে দুর্গাপুর স্টিল প্লান্ট, কী ভাবে আবেদন করবেন?

এই প্রশিক্ষণটি স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড-এর অধীনস্থ দুর্গাপুর স্টিল প্লান্টের হাসপাতালে দেওয়া হবে। মোট ৫৭ জনকে প্রশিক্ষণের জন্য বাছাই করে নেওয়া হবে।

Durgapur Steel Plant.

দুর্গাপুর স্টিল প্লান্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৫:৩৪
Share: Save:

নার্সদের প্রশিক্ষণ দেবে স্টিল অথরিটি অফ ইন্ডিয়া। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, তাঁদের ‘প্রফিশিয়েন্সি ট্রেনিং ফর নার্সেস’ (পিটিএন) শীর্ষক কর্মসূচির মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হবে। এই প্রশিক্ষণের জন্য ৫৭ জন যোগ্য নার্সকে বেছে নেওয়া হবে। আইসিইউ/এনআইসিইউ/বিআইসিইউ, মেডিসিন, সার্জারি, গাইনেকোলজি অ্যান্ড অবস্টেট্রিকস, পিডিয়াট্রিক্স, ক্যাজ়ুয়ালটি, অর্থোপেডিকস, চেস্ট-সহ একাধিক বিভাগের নার্সদের প্রশিক্ষণ দেওয়া হবে।

মোট ১৮ মাসের এই প্রশিক্ষণটি ব্যাচেলর অফ সায়েন্স ইন নার্সিং (বিএসসি) সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীরা নিতে পারবেন। এ ছাড়াও, জেনারেল নার্সারি অ্যান্ড মিডওয়াইফেরিতে ডিপ্লোমা করেছেন, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। তবে, তাঁদের নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকা বাধ্যতামূলক। প্রতি দিন ৮ ঘন্টা করে প্রশিক্ষণের জন্য উপস্থিত থাকতে হবে।

প্রশিক্ষণ চলাকালীন, ১০,০০০ টাকা ভাতা হিসাবে দেওয়া হবে। ১৮ থেকে ৩০ বছরের নার্সরা এই প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পারবেন। অংশগ্রহণের জন্য আগ্রহীদের আবেদন করতে হবে। তবে, তাঁরা সরাসরি ইন্টারভিউের জন্যেও আসতে পারেন। নার্সদের অনলাইনে আবেদন করতে হবে। ইমেল মারফত, আবেদনপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র জমা দিতে হবে।

৯ ডিসেম্বর পর্যন্ত ইমেল মারফত আবেদন গ্রহণ করা হবে। ১১ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। ইন্টারভিউয়ের জন্য দুর্গাপুরের ডিআইভি স্কুলে বেলা ১০টার আগে সমস্ত নথি নিয়ে উপস্থিত থাকতে হবে। এই প্রশিক্ষণ সম্পর্কিত বিষয়ে আরও তথ্য জেনে নিতে স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE