Advertisement
২৩ মার্চ ২০২৩
Indian Council of Historical Research

ভারতীয় ইতিহাস গবেষণা কাউন্সিলে কর্মখালির বিজ্ঞপ্তি, কী ভাবে আবেদন জানাবেন?

বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা বা ‘স্কিল টেস্ট’-এর মাধ্যমে নিয়োগ করা হবে। কাউন্সিলের দেওয়া অ্যাডমিট কার্ড সঙ্গে নিয়েই পরীক্ষা দিতে যেতে হবে প্রার্থীদের।

কর্মখালির বিজ্ঞপ্তি ভারতীয় ইতিহাস গবেষণা কাউন্সিলে।

কর্মখালির বিজ্ঞপ্তি ভারতীয় ইতিহাস গবেষণা কাউন্সিলে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৬:৩৪
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অব হিস্টোরিক্যাল রিসার্চ (আইসিএইচআর) বা ভারতীয় ইতিহাস গবেষণা কাউন্সিলে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কাউন্সিলের তরফে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

Advertisement

যে ১৩টি পদে নিয়োগ হবে, সেগুলি হল: লাইব্রেরি ও ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট, কপি হোল্ডার, অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র হিন্দি ট্রান্সলেটর, লোয়ার ডিভিশন ক্লার্ক, হিন্দি টাইপিস্ট, লিফ্ট অপারেটর, স্টাফ কার ড্রাইভার, স্কুটার ড্রাইভার, এমটিএস/অফিস অ্যাটেন্ড্যান্ট, এমটিএস/ওয়াচ ও ওয়ার্ড অ্যাটেন্ড্যান্ট, সিনিয়র লাইব্রেরি অ্যাটেন্ড্যান্ট এবং সাফাই কর্মচারী। মোট আসন সংখ্যা ৩৫। সমস্ত পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা হতে হবে ৩০ বছর। এ ক্ষেত্রে সংরক্ষিত শ্রেণির জন্য বয়সের কিছু ছাড় রয়েছে।

লাইব্রেরি ও ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট এবং কপি হোল্ডার পদে নিযুক্তদের মাসিক বেতন হবে ২৯,২০০ থেকে ৯২,৩০০ টাকা। অ্যাসিস্ট্যান্টরা প্রতি মাসে পাবেন ৩৫,৪০০ থেকে ১,১২,৪০০ টাকা। জুনিয়র হিন্দি ট্রান্সলেটরদের মাসে ২৫,৫০০ থেকে ৮১,১০০ টাকা বেতন দেওয়া হবে। এ ছাড়া, লোয়ার ডিভিশন ক্লার্ক, হিন্দি টাইপিস্ট, লিফ্ট অপরেটর, স্টাফ কার ড্রাইভার এবং স্কুটার ড্রাইভারদের মাসিক বেতন হবে ১৯,৯০০ থেকে ৬৩,২০০ টাকা। অন্য দিকে, এমটিএস/অফিস অ্যাটেন্ড্যান্ট, এমটিএস/ওয়াচ ও ওয়ার্ড অ্যাটেন্ড্যান্ট, সিনিয়র লাইব্রেরি অ্যাটেন্ড্যান্ট এবং সাফাই কর্মচারীদের মাসিক বেতন হবে ১৮,০০০ থেকে ৫৬, ৯০০ টাকা। প্রতিটি পদে আবেদনের জন্য রয়েছে আলাদা আলাদা যোগ্যতামান।

বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা বা ‘স্কিল টেস্ট’-এর মাধ্যমে নিয়োগ করা হবে। কাউন্সিলের দেওয়া অ্যাডমিট কার্ড সঙ্গে নিয়ে পরীক্ষা দিতে যেতে হবে প্রার্থীদের। চাকরিপ্রার্থীদের অনলাইনেই আবেদন জানাতে হবে। আবেদন জানানোর শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি দেখার জন্য প্রার্থীদের কাউন্সিলের ওয়েবসাইট http://www.ichr.ac.in/v2/-এ যেতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.