Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Prasar Bharati

প্রসার ভারতীতে বিবিধ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, কী ভাবে আবেদন জানাবেন?

সমস্ত পদেই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। চুক্তির ভিত্তিতে পূর্ণ সময়ের জন্য পদগুলিতে কর্মী নিয়োগ হবে।

একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে প্রসার ভারতীতে।

একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে প্রসার ভারতীতে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৭:৩৩
Share: Save:

প্রসার ভারতীতে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি প্রসার ভারতীর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সমস্ত পদেই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। চুক্তির ভিত্তিতে পূর্ণ সময়ের জন্য পদগুলিতে কর্মী নিয়োগ হবে। আবেদনের জন্য জেনে নিন বিস্তারিত তথ্য।

ব্রডকাস্ট এগজিকিউটিভ, নেটওয়ার্ক এগজিকিউটিভ এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ ৬টি। ব্রডকাস্ট এগজিকিউটিভ পদের জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে এবং অন্য দু’টি পদের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। ব্রডকাস্ট এগজিকিউটিভ পদে মাসিক বেতন হবে ৪০,০০০ টাকা। অন্য দিকে, নেটওয়ার্ক এগজিকিউটিভ এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার পদে মাসিক বেতন হবে ৩৫,০০ থেকে ৪৫,০০০ টাকা। নিযুক্তদের নয়া দিল্লির টাওয়ার বি-তে দূরদর্শনের অফিসে পোস্টিং দেওয়া হবে। ব্রডকাস্ট এগজিকিউটিভদের চাকরির মেয়াদ ২ বছর হলেও বাকি দুই পদে ১ বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

ব্রডকাস্ট এগজিকিউটিভ পদের জন্য চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে জার্নালিজমে ডিগ্রি বা পিজি ডিপ্লোমা থাকতে হবে। পাশাপাশি কোনও মিডিয়া সংস্থায় অনুষ্ঠানের স্ক্রিপ্ট লেখা, প্রোডাকশন এবং পোস্ট প্রোডাকশনের কাজের ন্যূনতম ৪ বছরের অভিজ্ঞতা এবং হিন্দি ও ইংরেজি ভাষায় পারদর্শিতাও থাকতে হবে। যাঁদের খেলাধুলোর অনুষ্ঠান প্রযোজনার অভিজ্ঞতা রয়েছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে। অন্য দু’টি পদের জন্য চাকরিপ্রার্থীদের স্নাতক বা দ্বাদশ পাশের পর হার্ডওয়্যার নেটওয়ার্কিং-এ ডিপ্লোমা বা দ্বাদশ পাশের পর সিসিএনএ সার্টিফিকেশন থাকতে হবে। একইসঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ২-৩ বছরের পেশাদারি অভিজ্ঞতাও থাকতে হবে।

চাকরিপ্রার্থীদের বিজ্ঞপ্তি প্রকাশের ১৫ দিনের মধ্যে প্রসার ভারতীর ওয়েব লিঙ্ক https://applications.prasarbharati.org/ -এ গিয়ে আবেদন জানাতে হবে। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি জানার জন্য প্রার্থীদের প্রসার ভারতীর ওয়েবসাইট https://prasarbharati.gov.in/ -এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE