Advertisement
২২ মে ২০২৪
JU Admission 2023

সমাজবিজ্ঞানে পিজি ডিপ্লোমার সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়, রইল বিস্তারিত

প্রতিষ্ঠানে সমাজবিজ্ঞান বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। হাইব্রিড মোডে ক্লাস হবে সপ্তাহে তিন দিন দু’ঘণ্টা করে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৬:০৯
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে পোস্ট গ্র্যাজুয়েশন (পিজি) ডিপ্লোমায় ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া। প্রতিষ্ঠানের ওয়েবসাইটেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সমাজবিজ্ঞান বিষয়ের সোসাইটি, রিলিজিয়ন এবং সোশ্যাল ওয়ার্ক বিষয়ে পিজি ডিপ্লোমায় ভর্তি হওয়া যাবে। প্রতিষ্ঠানে সমাজবিজ্ঞান বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। হাইব্রিড মোডে ক্লাস হবে সপ্তাহে তিন দিন দু’ঘণ্টা করে। মোট ১৫ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন। ভর্তি হতে গেলে শিক্ষার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। কোর্স ফি ১০,৫০০ টাকা। তবে, এর সঙ্গে ১৮ শতাংশ জিএসটি আলদা ভাবে যুক্ত করা হবে ভর্তির সময়। ইন্টারভিউয়ের মাধ্যমে মেধাতালিকার উপর ভিত্তিতে করে ভর্তি হওয়া যাবে। তবে তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে প্রার্থীকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনমূল্য জমা দিতে হবে ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। শেষে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ৫ জানুয়ারি পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। ১০ তারিখে ইন্টারভিউয়ের জন্য বাছাই করা প্রার্থীর নামের তালিকা প্রকাশিত হবে। ২২ জানুয়ারি ইন্টারভিউ হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE