Advertisement
০৬ মে ২০২৪
DVC Recruitment 2023

দামোদর ভ্যালি কর্পোরেশনে ইঞ্জিনিয়ারদের চাকরির সুযোগ, বেতনক্রম ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা

প্রার্থী নিয়োগ হবে কম্পিউটার ভিত্তিক পরীক্ষার মাধ্যমে। টেকনিক্যাল নলেজ এবং জেনারেল অ্যাপ্টিটিউট-এর দু’টি বিভাগের উপর পরীক্ষা হবে।

দামোদর ভ্যালি কর্পোরেশনে ইঞ্জিনিয়ারদের চাকরির সুযোগ।

দামোদর ভ্যালি কর্পোরেশনে ইঞ্জিনিয়ারদের চাকরির সুযোগ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৭:২৫
Share: Save:

ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা পাশ করেই এ বার সরকারি সংস্থায় চাকরির সুযোগ রয়েছে। কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রকের অধীনস্থ দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)-এ রয়েছে এই সুযোগ। সংস্থার তরফে সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়াও।

নিয়োগ হবে জুনিয়র ইঞ্জিনিয়ার গ্রেড ৩ (মেকানিক্যাল), জুনিয়র ইঞ্জিনিয়ার গ্রেড ৩ (ইলেক্ট্রিক্যাল), জুনিয়র ইঞ্জিনিয়ার গ্রেড ৩ (সি অ্যান্ড আই), জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল) এবং জুনিয়র ইঞ্জিনিয়ার (কমিউনিকেশন) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৪০। বয়স ২৮ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন প্রার্থীরা। নিয়োগের প্রার্থীদের মাসিক বেতনক্রম হবে ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা।

জুনিয়র ইঞ্জিনিয়ার গ্রেড ৩ (মেকানিক্যাল) পদের জন্য প্রার্থীদের এআইসিটিই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ৩ বছরের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজি পাশ হতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত প্রার্থীদের প্রাপ্ত নম্বর হিসাবে থাকতে হবে যথাক্রমে ৬৫ শতাংশ এবং ৬০ শতাংশ।

প্রার্থী নিয়োগ হবে কম্পিউটার ভিত্তিক পরীক্ষার মাধ্যমে। টেকনিক্যাল নলেজ এবং জেনারেল অ্যাপ্টিটিউট-এর দু’টি বিভাগের উপর পরীক্ষা হবে। পরীক্ষায় পাশ করলে নথি যাচাই এবং মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। প্রার্থীরা ডিভিসি-র ওয়েবসাইটে গিয়েই পদগুলিতে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিত প্রার্থীরা ছাড়া বাকিদের ৩০০ টাকা আবেদনমূল্যও জমা দিতে হবে। আগামী ২৬ মে আবেদন জানানোর শেষ দিন। নিয়োগের বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Govt Jobs Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE