Advertisement
০৬ মে ২০২৪
MTech Admission in Kalyani University

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে এমটেক পড়তে চান? জেনে নিন ভর্তির শর্তাবলি

প্রবেশিকা পরীক্ষা এবং স্নাতক স্তরে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে।

Kalyani University

কল্যাণী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৬:২০
Share: Save:

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে রয়েছে মাস্টার অফ টেকনোলজি (এমটেক) পড়ার সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

কোন বিভাগে পড়ানো হবে?

২০২৩-২০২৪ বর্ষে এই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে এমটেক ডিগ্রি লাভের সুযোগ রয়েছে। আসন সংখ্যা ১৮টি।

কারা আবেদন করতে পারবেন?

যে সমস্ত পড়ুয়া কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং (বিই)/ ব্যাচেলর অফ টেকনোলজি (বিটেক) ডিগ্রি লাভ করেছেন, তাঁরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

এর পাশাপাশি, যাঁরা মাস্টার অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন (এমসিএ) কিংবা কম্পিউটার সায়েন্স বিষয়ে মাস্টার অফ সায়েন্স (এমএসসি) কিংবা ডেটা সায়েন্স বিষয়ে মাস্টার অফ সায়েন্স (এমএসসি) ডিগ্রির পড়াশোনা করেছেন, তাঁরাও এই পাঠক্রমের জন্য নাম নথিভুক্ত করার সুযোগ পাবেন।

কী ভাবে ভর্তির আবেদন করবেন?

পড়ুয়াদের প্রথমে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে সেখানে উল্লিখিত লিঙ্কে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে। এর পর সেই লিঙ্কেই শিক্ষাগত যোগ্যতা-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি আপলোড করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

আগ্রহী পড়ুয়াদের ১৫ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে প্রবেশিকা পরীক্ষার বিষয়ে জানিয়ে দেওয়া হবে। এই প্রবেশিকা পরীক্ষা ৭ এবং ৮ অগস্ট নেওয়া হবে। চূড়ান্ত মেধাতালিকা প্রকাশিত হবে ১১ অগস্ট, ২০২৩। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE