Advertisement
০৪ মে ২০২৪
Kalyani University Recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলো নেবে কল্যাণী বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

প্রকল্পটি স্পনসর করছে ভারত সরকারের সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড। প্রকল্পটিতে কাজের মেয়াদ তিন বছরের।

কল্যাণী বিশ্ববিদ্যালয়।

কল্যাণী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫২
Share: Save:

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের মাইক্রোবায়োলজি বিভাগের বিশেষ গবেষণার কাজের জন্য এই পদে নিয়োগ করা হবে কর্মী। প্রকল্পটি স্পনসর করছে ভারত সরকারের সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড। প্রকল্পটিতে কাজের মেয়াদ তিন বছরের। প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ৩১ হাজার টাকা করে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বায়োটেকনোলজি/ মাইক্রোবায়োলজি/ বায়োকেমিস্ট্রি/ মাইক্রোবায়োলজি বিষয়ে অন্তত ৫৫ শতাংশ নম্বর থাকা দরকার। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১৫ ফেব্রুয়ারি। এই দিন থেকে আগামী ১৪ দিনের মধ্যে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দেওয়া দরকার।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kalyani university Job Vacancy JRF recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE