Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kendriya Vidyalaya

ইন্টারভিউয়ের মাধ্যমে শিলিগুড়ির সেবক রোডের কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

সেবক রোডের কেন্দ্রীয় বিদ্যালয়ে প্রাইমারি শিক্ষক (পিআরটি), নার্স, কাউন্সেলর, স্পেশ্যাল এডুকেটর, কোচ (খেলাধুলো এবং যোগাসন), সব বিষয়ের পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি) এবং সব বিষয়ের প্রশিক্ষিত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি) এবং কম্পিউটার প্রশিক্ষক নিয়োগ করা হবে।

শিলিগুড়ির সেবক রোডের কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ।

শিলিগুড়ির সেবক রোডের কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৫
Share: Save:

শিলিগুড়ির সেবক রোডের কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক, কোচ এবং প্রশিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি বিদ্যালয়ের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সমস্ত বিষয়ের শিক্ষকদের চুক্তির ভিত্তিতে আংশিক সময়ের জন্য নিয়োগ করা হবে। ২০২৩-২৪ বর্ষের জন্য কোনও লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য।

সেবক রোডের কেন্দ্রীয় বিদ্যালয়ে প্রাইমারি শিক্ষক (পিআরটি), নার্স, কাউন্সেলর, স্পেশ্যাল এডুকেটর, কোচ (খেলাধুলো ও যোগাসন), সব বিষয়ের পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি) এবং প্রশিক্ষিত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি) এবং কম্পিউটার প্রশিক্ষক নিয়োগ করা হবে। প্রতিটি পদেই প্রার্থীদের কেন্দ্রীয় বিদ্যালয়ের নিজস্ব বেতন কাঠামো অনুযায়ী বেতন দেওয়া হবে।

পিআরটি পদে আবেদনের জন্য প্রার্থীদের দ্বাদশের পরীক্ষায় ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। পাশাপাশি থাকতে হবে জেবিটি বা বিএড ডিগ্রি। একই সঙ্গে হিন্দি এবং ইংরেজি মাধ্যমে পড়াতে পারদর্শী হতে হবে। কাউন্সেলর পদের জন্য প্রার্থীদের সাইকোলজিতে বিএ বা বিএসসি ডিগ্রির সঙ্গে ডিপ্লোমা সার্টিফিকেট থাকা জরুরি। সব পদের ক্ষেত্রেই কম্পিউটার অ্যাপ্লিকেশনের বিষয়ে জ্ঞান থাকা প্রয়োজন। এ ছাড়া, প্রার্থীরা টিজিটি বা পিআরটি পদের জন্য সিটেট পাশ করে থাকলে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্যান্য পদের জন্যেও প্রয়োজন নির্দিষ্ট কিছু যোগ্যতার।

প্রার্থীদের প্রাইমারি শিক্ষক (পিআরটি), নার্স, কাউন্সেলর, স্পেশ্যাল এডুকেটর, কোচ (খেলাধুলো এবং যোগাসন) পদে নিয়োগের ইন্টারভিউটি আগামী ৯ মার্চ এবং পিজিটি, টিজিটি এবং কম্পিউটার প্রশিক্ষক পদে নিয়োগের ইন্টারভিউটি আগামী ১০ মার্চ নেওয়া হবে। স্কুলেই হবে ইন্টারভিউগুলি। নির্ধারিত স্থানে প্রার্থীদের সকাল ৭.৪৫-এর মধ্যে পৌঁছতে হবে। ইন্টারভিউয়ের দিন বিজ্ঞপ্তিতে দেওয়া ফরম্যাটে বায়োডাটা, সব নথির আসল এবং স্বপ্রত্যয়িত কপি এবং সচিত্র পরিচয়পত্র-সহ উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলির বিষয়ে জানতে প্রার্থীদের স্কুলের ওয়েবসাইট https://sevokeroad.kvs.ac.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE