Advertisement
০২ মে ২০২৪
Uttar Banga Krishi Viswavidyalaya

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ, কোন কোন পদে নিয়োগ হবে? রইল বিশদ

সমস্ত পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে বয়সের ছাড়।

চাকরির সুযোগ উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে।

চাকরির সুযোগ উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৮
Share: Save:

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। গ্রামীণ কৃষি মৌসম সেবা প্রকল্পে চুক্তির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ করা হবে। নিয়োগের আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

সাবজেক্ট ম্যাটার স্পেশালিস্ট (অ্যাগ্রোমেটিরিওলজি) এবং অ্যাগ্রোমেট অবজারভারের মোট ৪টি শূন্যপদে নিয়োগ হবে। সমস্ত পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে বয়সের ছাড়। সাবজেক্ট ম্যাটার স্পেশালিস্ট এবং অ্যাগ্রোমেট অবজারভার পদে নিযুক্তরা ষষ্ঠ বেতন কমিশনের বেতন স্কেল অনুযায়ী প্রতি মাসে যথাক্রমে ১৫,৬০০-৩৯,১০০ এবং ৫,২০০-২০,২০০ টাকা বেতন পাবেন।

সাবজেক্ট ম্যাটার স্পেশালিস্ট (অ্যাগ্রোমেটিরিওলজি) পদের জন্য প্রার্থীদের অ্যাগ্রোমেটিরিওলজি/ মেটিরিওলজি/ অ্যাগ্রোনমি/ এগ্রিকালচারাল ফিজিক্সে স্নাতকোত্তর হতে হবে। প্রার্থীরা পিএইচডি বা নেট পাশ করে থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অ্যাগ্রোমেট অবজারভার পদের জন্য প্রার্থীদের বিজ্ঞান নিয়ে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। অ্যাগ্রোমেটিরিওলজির ব্যাপারে প্রার্থীদের জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

ইচ্ছুক প্রার্থীদের বিজ্ঞপ্তিতে নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথির স্বপ্রত্যয়িত কপি পাঠিয়ে আবেদন জানাতে হবে। সমস্ত নথি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের উদ্দেশে পাঠাতে হবে। বিশ্ববিদ্যালয়ের ঠিকানাটি হল-পোস্ট অফিস- পুন্দিবাড়ি,জেলা- কোচবিহার,পিন কোড- ৭৩৬১৬৫,পশ্চিমবঙ্গ। দু’টি পদে আবেদনের জন্য যথাক্রমে ১০০০ এবং ৫০০ টাকা জমা দিতে হবে জেনারেল প্রার্থীদের। এসসি/এসটি প্রার্থীদের দু’টি পদে আবেদনের জন্য যথাক্রমে ৫০০ এবং ২৫০ টাকা জমা দিতে হবে। নিয়োগের অন্যান্য শর্ত দেখতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://www.ubkv.ac.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE