Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kendriya Vidyalaya

সল্টলেকে কেন্দ্রীয় বিদ্যালয়ের ১ এবং ২ নম্বর শাখায় ইন্টারভিউয়ের মাধ্যমে শিক্ষক নিয়োগ

সমস্ত বিষয়ের শিক্ষকদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। ২০২৩-২৪ বর্ষের জন্য কোনও লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে শিক্ষক নিয়োগ সল্টলেকে কেন্দ্রীয় বিদ্যালয়ের ১ এবং ২ নম্বর শাখায়।

ইন্টারভিউয়ের মাধ্যমে শিক্ষক নিয়োগ সল্টলেকে কেন্দ্রীয় বিদ্যালয়ের ১ এবং ২ নম্বর শাখায়। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০০
Share: Save:

সল্টলেকে কেন্দ্রীয় বিদ্যালয়ের ১ এবং ২ নম্বর শাখায় শিক্ষক, কোচ এবং প্রশিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি বিদ্যালয়ের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সমস্ত বিষয়ের শিক্ষকদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। ২০২৩-২৪ বর্ষের জন্য কোনও লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। বিদ্যালয়ের ওয়েবসাইটে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে নিয়োগের রেজিস্ট্রেশন প্রক্রিয়া। জেনে নিন নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য।

সল্টলেকে কেন্দ্রীয় বিদ্যালয়ের ১ নম্বর শাখায় হিন্দি, ইংরেজি, গণিত, বিজ্ঞান, সংস্কৃত এবং সমাজবিজ্ঞানে প্রশিক্ষিত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি) এবং হিন্দি, ইংরেজি, পদার্থবিদ্যা, রসায়ন, গণিত, জীবনববিজ্ঞান, বায়োটেক, ইতিহাস, ভূগোল, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি এবং কমার্সে পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি) নিয়োগ করা হবে। কেন্দ্রীয় বিদ্যালয়ের ২ নম্বর শাখায় প্রাথমিক শিক্ষক (পিআরটি), কম্পিউটার সায়েন্সে পিজিটি, কম্পিউটার প্রশিক্ষক, নার্স, চিকিৎসক, কাউন্সেলর, স্পেশ্যাল এডুকেটর, যোগাসনের শিক্ষক এবং কোচ (খেলাধুলো ও গান/নাচ) নিয়োগ করা হবে। সমস্ত পদেই আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে। প্রতিটি পদেই প্রার্থীদের কেন্দ্রীয় বিদ্যালয়ের নিজস্ব বেতন কাঠামো অনুযায়ী বেতন দেওয়া হবে।

পিজিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের এনসিইআরটি-র রিজিওনাল কলেজ অব এডুকেশন থেকে সংশ্লিষ্ট বিষয়ে ২ বছরের স্নাতকোত্তরের কোর্স বা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। পাশাপাশি থাকতে হবে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএড বা তার সমতুল ডিগ্রি। বাকি পদগুলির জন্যেও আলাদা আলাদা যোগ্যতার প্রয়োজন রয়েছে। তবে সমস্ত পদের ক্ষেত্রেই হিন্দি এবং ইংরেজি ভাষায় পারদর্শিতা এবং কম্পিউটারে কাজের দক্ষতা থাকা জরুরি।

সমস্ত পদেই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিন সঙ্গে রাখতে হবে সমস্ত প্রয়োজনীয় নথি এবং আবেদনপত্রের প্রিন্ট আউট। বিদ্যালয়ের দু’টি শাখার ওয়েবসাইট https://no1saltlake.kvs.ac.in/ এবং https://no2saltlake.kvs.ac.in/ ইন্টারভিউয়ের দিন ক্ষণ যথা সময়ে জানানো হবে। অনলাইনে https://sites.google.com/view/kv2slcontractualregn/home অথবা https://no2saltlake.kvs.ac.in/ -লিঙ্কে গিয়ে প্রার্থীদের বিভিন্ন পদে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১২ মার্চ। পদগুলিতে আবেদনের জন্য শর্তাবলির বিষয়ে বিস্তারিত জানতে বিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE