Advertisement
০২ মে ২০২৪
RBI Recruitment 2023

চিকিৎসক নিয়োগ করবে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া, কতগুলি শূন্যপদ রয়েছে?

পারিশ্রমিক বাবদ প্রতি ঘন্টায় ১০০০ টাকা করে পাবেন নিযুক্তরা। এ ছাড়াও, যাতায়াত খরচ বাবদ মাসিক ১০০০ টাকা করে দেওয়া হবে নিযুক্তদের।

চিকিৎসক নিয়োগ করবে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া।

চিকিৎসক নিয়োগ করবে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৭:৫৬
Share: Save:

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া (আরবিআই)-য় চিকিৎসক নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে অফলাইনে। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমেই নিয়োগ করা হবে।

নিয়োগ হবে ব্যাঙ্কের মেডিক্যাল কনসাল্ট্যান্ট পদে। মোট শূন্যপদ ২টি। প্রার্থীদের আরবিআই ভুবনেশ্বরের বিভিন্ন শাখায় কাজে নিয়োগ করা হবে। প্রাথমিক ভাবে ৩ বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ পরে বাড়তে পারে। প্রতি দিন দেড় ঘন্টা থেকে ৫ ঘন্টা পর্যন্ত কাজ করতে হতে পারে নিযুক্তদের। পারিশ্রমিক বাবদ প্রতি ঘন্টায় ১০০০ টাকা করে পাবেন নিযুক্তরা। এ ছাড়াও, যাতায়াত খরচ বাবদ মাসিক ১০০০ টাকা করে দেওয়া হবে নিযুক্তদের।

প্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া (এমসিআই) স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে অ্যালোপাথির যে কোনও বিষয়ে এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি ২ বছর কোনও হাসপাতাল বা ক্লিনিকে চিকিৎসক হিসাবে কাজ করার অভিজ্ঞতাও থাকতে হবে।

প্রার্থীদের নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩১ মে। এই বিষয়ে বিশদে জানার জন্য প্রার্থীদের আরবিআই-এর ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE