Advertisement
১৩ জুলাই ২০২৪
NIT Durgapur

এনআইটি দুর্গাপুরে গবেষণার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

আবেদনের শেষ দিন আগামী ১৭ মার্চ। ইন্টারভিউ হবে আগামী ২১ মার্চ দুপুর আড়াইটেয় প্রতিষ্ঠানের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে।

ইন্টারভিউয়ের মাধ্যমে গবেষণার সুযোগ এনআইটি দুর্গাপুরে।

ইন্টারভিউয়ের মাধ্যমে গবেষণার সুযোগ এনআইটি দুর্গাপুরে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৬:৪৯
Share: Save:

গবেষকদের জন্য সুখবর! ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে খুব শীঘ্রই গবেষণার কাজের জন্য প্রার্থী নেওয়া হবে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। নিয়োগের জন্য প্রার্থী বাছাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। ইন্টারভিউয়ে যোগদানের জন্য শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

প্রতিষ্ঠানের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং সিনিয়র রিসার্চ ফেলো পদে প্রার্থী নিয়োগ হবে। প্রজেক্টের নাম 'আল্ট্রা হাই ফ্রিকোয়েন্সি মাল্টিসেন্সর বেসড্‌ পার্শিয়াল ডিসচার্জ ডিটেকশন সিস্টেম ফর ইলেক্ট্রিক্যাল সাবস্টেশন'। বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের এই গবেষণা প্রজেক্টের অর্থ যোগান দেবে কেন্দ্রীয় সরকার। প্রতি মাসে ৩৫,০০০ টাকা ফেলোশিপ ছাড়াও নিযুক্তকে ক্যাম্পাসে হস্টেলে থাকার বন্দোবস্তও করে দেওয়া হবে।

আবেদনের জন্য প্রার্থীদের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক-এর সঙ্গে গেট পরীক্ষায় পাশ বা এমই/ এমটেক ডিগ্রি থাকতে হবে। প্রয়োজন গবেষণার ২ বছরের অভিজ্ঞতাও। প্রার্থীদের পার্শিয়াল ডিসচার্জ মনিটরিং, আলট্রা হাই ফ্রিকোয়েন্সি সেন্সরস এবং হাই ভোল্টেজ টেস্ট টেকনিক নিয়ে গবেষণার অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে নির্ধারিত আবেদনপত্রে আবেদন জানাতে হবে। আবেদনপত্র পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে। আবেদনের শেষ দিন আগামী ১৭ মার্চ। ইন্টারভিউ হবে আগামী ২১ মার্চ দুপুর আড়াইটেয় প্রতিষ্ঠানের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে। প্রার্থীদের সেখানে পৌঁছতে হবে দুপুর সাড়ে ১২টার মধ্যে। সঙ্গে রাখতে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি। নিয়োগের শর্তাবলির বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE