Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Recruitment in RBU

বাংলা নিয়ে পড়েছেন? কাজের সুযোগ দিচ্ছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়

প্রতি মাসে ৮ হাজার টাকা করে দেওয়া হবে। বিশেষ প্রোজেক্টের কাজে বাংলা বিভাগের তরফে নিয়োগ করা হবে।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১৭:৫৫
Share: Save:

প্রোজেক্টের নাম ‘একুশ শতকের বাংলা নাটক ও নাট্য চর্চার ধারা’। সম্পূর্ণ প্রোজেক্টটি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ দ্বারা আয়োজিত। সেই প্রোজেক্টের কাজের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেওয়া হবে। একেবারে অল্প সময়ের জন্য এই প্রোজেক্টে কাজ করার সুযোগ রয়েছে। প্রতি মাসে ৮ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদন করতে হলে প্রার্থীকে অবশ্যই বাংলা বিষয়ে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হলে অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি, কম্পিউটারের কাজে দক্ষতা থাকলেও প্রাধান্য পাবেন আবেদনকারী।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে প্রথমে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করে তা পূরণ করা দরকার। এর পর আবেদনের জন্য বরাদ্দ ২০০ টাকা ডিমান্ড ড্রাফটের মাধ্যমে জমা দিতে হবে। শেষে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দেওয়া প্রয়োজন। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৩ জুন ২০২৩। বিকেল ৫টা পর্যন্ত ওই দিন জমা দেওয়া যাবে আবেদনপত্র।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE