Advertisement
২৩ জুলাই ২০২৪
Samsung

গোটা দেশ জুড়ে স্যামসাং কোম্পানির বহুসংখ্যক ইঞ্জিনিয়ার নিয়োগের পরিকল্পনা

স্যামসাং ইন্ডিয়া তাদের নানা গবেষণা ও উন্নয়ন কেন্দ্রে ১০০০ ইঞ্জিনিয়ার নিয়োগের পরিকল্পনা করেছে।

স্যামসাং ইন্ডিয়া।

স্যামসাং ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ২০:৪৯
Share: Save:

স্যামসাং ইন্ডিয়া তাদের নানা গবেষণা ও উন্নয়ন কেন্দ্রে ১০০০ ইঞ্জিনিয়ার নিয়োগের পরিকল্পনা করেছে। স্যামসাং দেশের বিভিন্ন শাখায়, যেমন বেঙ্গালুরু, নয়ডা ও দিল্লির গবেষণা ও উন্নয়ন কেন্দ্রে এবং বেঙ্গালুরুর সেমিকন্ডাক্টর গবেষণাকেন্দ্রে কর্মী নিয়োগের পরিকল্পনা করেছে।

এই নিয়োগ প্রক্রিয়ায় স্যামসাংয়ের গবেষণা ও উন্নয়ন কেন্দ্রগুলিতে দেশের শীর্ষস্থানীয় আইআইটিগুলি থেকে প্রায় ২০০ জন ইঞ্জিনিয়ারকে নিয়োগ করবে। এই আইআইটিগুলির মধ্যে রয়েছে আইআইটি মাদ্রাজ, আইআইটি দিল্লি, আইআইটি হায়দরাবাদ, আইআইটি বোম্বে, আইআইটি রুরকি, আইআইটি খড়্গপুর, আইআইটি কানপুর, আইআইটি গুয়াহাটি, আইআইটি বিএইচইউ ও অন্যান্য প্রতিষ্ঠান। স্যামসাংয়ের তরফে আইআইটি ও অন্যান্য শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের পড়ুয়াদের ইতিমধ্যেই ৪০০-এর বেশি প্লেসমেন্ট-পূর্ব চাকরির সুযোগ দেওয়া হয়েছে।

এই নিয়োগ প্রক্রিয়ায় ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন শাখার— কম্পিউটার সায়েন্স ও এর সঙ্গে সম্পর্কিত বিভিন্ন শাখা, ইনফরমেশন টেকনোলজি, ইলেকট্রনিক্স, ইন্সট্রুমেনটেশন, এম্বেডেড সিস্টেম ও কমিউনিকেশন নেটওয়ার্ক, ম্যাথমেটিক্স ও সফ্‌টঅয়্যার ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের নিয়োগ করা হবে।

নতুন যাঁরা নিযুক্ত হবেন, তাঁদের ২০২৩-এ কাজে যোগদান করতে হবে। নিযুক্ত কর্মীদের নানা নয়া প্রযুক্তি নিয়ে কাজ করতে হবে। যেমন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, মেশিন লার্নিং, ডিপ লার্নিং, ইমেজ প্রসেসিং, আইওটি, কানেক্টিভিটি, ক্লাউড, বিগ ডেটা, বিজ়নেস ইন্টেলিজেন্স, প্রেডিক্টিভ অ্যানালাইসিস, কমিউনিকেশন নেটওয়ার্ক, সিস্টেম অন অ্যা চিপ, স্টোরেজ সলিউশন।

স্যামসাং ইন্ডিয়া-এর মানবসম্পদ বিভাগের প্রধান সামির ওয়াধাওয়ান জানিয়েছেন, উদ্ভাবন ও অত্যাধুনিক প্রযুক্তিকে আরও জোরদার করার জন্য স্যামসাংয়ের গবেষণা ও উন্নয়ন কেন্দ্রগুলিতে দেশের বিভিন্ন নামজাদা বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের নিয়োগ করা হবে। এই নিয়োগের মাধ্যমে দেশের জন্য আরও নানা যুগান্তকারী উদ্ভাবন, প্রযুক্তি ও নকশা গড়ে তোলার প্রচেষ্টা করা হবে, যা সাধারণ মানুষের জীবনকে আরও সমৃদ্ধ করবে ও এর ফলে ডিজিটাল ইন্ডিয়া গড়ে তোলার পথ আরও প্রশস্ত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE