Advertisement
১৯ এপ্রিল ২০২৪
G20

'ইউনিভার্সিটি কানেক্ট' প্রোগ্রামের মধ্য দিয়ে ভারতের জি২০ সভাপতিত্বের যাত্রা শুরু

১ ডিসেম্বর, বৃহস্পতিবার 'ইউনিভার্সিটি কানেক্ট' প্রোগ্রামের মধ্য দিয়ে ভারতের জি২০ সভাপতিত্বের যাত্রা শুরু হয়েছে।

জি২০।

জি২০। ছবি-সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৮:৪১
Share: Save:

১ ডিসেম্বর, বৃহস্পতিবার 'ইউনিভার্সিটি কানেক্ট' প্রোগ্রামের মধ্য দিয়ে ভারতের জি২০ সভাপতিত্বের যাত্রা শুরু হয়েছে। জি২০-র এই প্রোগ্রামের সঙ্গে যুক্ত হবেন দেশের সমস্ত ইউজিসি স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ইউজিসি চেয়ারপার্সন এম জগদীশ কুমার জি২০ বিষয় নিয়ে এমনটাই জানিয়েছেন।

এম জগদীশ কুমার আরও জানিয়েছেন, ভারতের তরফে জি২০-র সভাপতিত্বের সময়কালীন বিশ্ববিদ্যালয় স্তরের সমস্ত শিক্ষার্থী এর গুরুত্ব সম্পর্কে সচেতনতা তৈরি করবেন। সম্প্রীতি এবং আশা সৃষ্টির মাধ্যমে ভারত কী ভাবে জি২০-র সভাপতিত্ব দ্বারা অন্য দেশগুলির কাছে আদর্শ স্থানীয় হয়ে উঠতে পারে, তার রূপরেখা তুলে ধরবেন শিক্ষার্থীরা। একই সঙ্গে তিনি জানিয়েছেন, ভারতের সমস্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যে জি২০-র 'ইউনিভার্সিটি কানেক্ট' প্রোগ্রামের মধ্যে দিয়ে একত্র হচ্ছেন, তা অভূতপূর্ব একটি বিষয়।

জি২০-র এ বারের সম্মেলনে সভাপতি হিসেবে ভাওরতের মূল লক্ষ্য থাকবে সন্ত্রাস দমন, অর্থনৈতিক মন্দা, জলবায়ু সঙ্কটের মতো বিষয়ের উপর আলোকপাত করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

G20 UGC Student Institutes College
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE