Advertisement
২৪ জুলাই ২০২৪
Law

এনএলইউ এর তরফ থেকে এআইএলইটি পরীক্ষার উত্তর সঙ্কেত প্রকাশিত হবে খুব তাড়াতাড়ি

ইউনিভার্সিটিতে ১১০টি আসন রয়েছে বিএ এলএলবি-র জন্য, ৭০টি আসন রয়েছে এলএলএম এবং ১৮টি আসন রয়েছে পিএইচডি প্রোগ্রামের জন্য। প্রতিটি আসনেই প্রার্থীরা ভর্তি হতে পারবেন এআইএলইটি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে।

উত্তর সংকেত।

উত্তর সংকেত। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৬:২৩
Share: Save:

দ্য ন্যাশনাল ল ইউনিভার্সিটি (এনএলইউ) দিল্লি অল ইন্ডিয়া ল এন্ট্রান্স টেস্ট (এআইএলইটি) ২০২৩-এর উত্তর সঙ্কেত খুব তাড়াতাড়ি প্রকাশ করতে চলেছে। এআইএলইটি ২০২৩-এর উত্তর সঙ্কেত এনএলইউ এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে দেখতে পারবেন পরীক্ষার্থীরা।

বিগত ১১ ডিসেম্বর ২০২২ তারিখে এআইএলইটি-এর পরীক্ষা আয়োজিত হয়েছিল।প্রায় ৩৯টি শহরে এআইএলইটি পরীক্ষা হয়েছিল। ইউনিভার্সিটিতে ১১০টি আসন রয়েছে বিএ এলএলবি-র জন্য, ৭০টি আসন রয়েছে এলএলএম এবং ১৮টি আসন রয়েছে পিএইচডি প্রোগ্রামের জন্য। প্রতিটি আসনেই প্রার্থীরা ভর্তি হতে পারবেন এআইএলইটি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে।

এক নজরে জেনে নিন কী ভাবে ডাউনলোড করবেন উত্তর সঙ্কেত

  • https://nludelhi.ac.in/home.aspx এই ওয়েবসাইটে যেতে হবে প্রথমে।
  • এআইএলইটি ২০২৩ অ্যাডমিশন লেখার উপর ক্লিক করতে হবে।
  • এআইএলইটি ২০২৩ উত্তর সঙ্কেত লেখার উপর ক্লিক করতে হবে।
  • এআইএলইটি ২০২৩ উত্তর সঙ্কেত দেখতে পারবেন প্রার্থীরা।
  • পরবর্তী প্রয়োজনের জন্য এবং সম্ভাব্য নম্বর গণনা করার জন্য উত্তর সঙ্কেতের পিডিএফ ফাইল ডাইউনলোড করে রাখতে পারেন প্রার্থীরা।

এক বার উত্তর সঙ্কেত প্রকাশিত হয়ে গেলে প্রার্থীরা বুঝতে পারবেন তাঁদের সম্ভাব্য নম্বর এবং ভর্তি হওয়ার বিষয়ে প্রাথমিক ধারণা পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE