Advertisement
২০ এপ্রিল ২০২৪
WBBSE Madhyamik 2023 Toppers

মাধ্যমিকে বাঁকুড়ার জয়জয়কার! মেধাতালিকায় রয়েছে ১৪ জন, রয়েছে একই স্কুল থেকে ৬ জন কৃতি

প্রতি বারের মতো এ বারও নজরকাড়া ফলাফল বাঁকুড়া জেলার। মেধাতালিকার ১১৮ জনের মধ্যে রয়েছে বাঁকুড়ার ১৪ জন।

এ বারও নজির গড়ল বাঁকুড়া জেলা।

এ বারও নজির গড়ল বাঁকুড়া জেলা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৯:২৩
Share: Save:

এ বছরের মাধ্যমিকে চমকপ্রদ সাফল্য জেলাগুলির! প্রথম দশে ঠাঁই নেই কলকাতার। প্রতিবারের মতো এ বারও জয়জয়কার বাঁকুড়া জেলার। মেধাতালিকার ১১৮ জনের মধ্যে রয়েছে বাঁকুড়ার ১৪ জন। এই ১৪ জনের মধ্যে আবার ৬ জন বাঁকুড়ার বিবেকানন্দ শিক্ষা নিকেতন হাইস্কুলের পড়ুয়া। খুশি স্কুলের পড়ুয়া-সহ শিক্ষক-শিক্ষিকারা। কৃতিদের সাফল্যে খুশি বাঁকুড়ার বাসিন্দারাও।

শুরু ১৯৯৬ সাল থেকে। তার পর লাগাতার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে দুরন্ত ফলাফলের নজির রেখে চলেছে বাঁকুড়ার পড়ুয়ারা। ব্যতিক্রম হল না এ বারও। সকালে ফলাফল ঘোষণার পর জানা গেল এ বার বাঁকুড়া জেলার মধ্যে প্রথম এবং রাজ্যে যুগ্ম ভাবে পঞ্চম স্থান অধিকার করেছে বাঁকুড়া মিশন গার্লস হাই স্কুলের অন্বেষা চক্রবর্তী। অন্বেষার প্রাপ্ত নম্বর ৬৮৮। বরাবরই ভাল ছাত্রী সে। স্কুলের প্রথম শ্রেণি থেকে প্রথম হয়ে আসা মেয়ে তাক লাগিয়েছে জীবনের প্রথম বড় পরীক্ষাতেও। পড়াশোনা ছাড়াও অবসরে কবিতা আবৃত্তি পছন্দ তার। ভবিষ্যতে সে স্বপ্ন দেখে চিকিৎসক হওয়ার। মা মিঠু চক্রবর্তী এবং বাবা শুশুনিয়া হাইস্কুলের শিক্ষক পরীক্ষিৎ চক্রবর্তীও মেয়ের স্বপ্নপূরণে পাশে থাকতে চান। তাঁদের আশা, মেয়ে চিকিৎসক হয়ে গরিব মানুষের সেবা করে মানুষের মতো মানুষ হবে।

মাধ্যমিক পরীক্ষা ২০২৩ ফলাফল

  • Roll Number*

  • Date of Birth*

অন্বেষার মতোই ৬৮৮ নম্বর পেয়ে যুগ্ম ভাবে পঞ্চম স্থান দখল করে নিয়েছে বিবেকানন্দ শিক্ষা নিকেতন হাইস্কুলের ছাত্র ঈশান পাল। অন্বেষার মতো চিকিৎসক না, ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে চায় সে। এর পর একই স্কুলের সূর্যেন্দু মণ্ডল ও অপুর্ব সামন্ত দখল করেছে মেধাতালিকার ষষ্ঠ স্থান। তাদের প্রাপ্ত নম্বর ৬৮৭। যুগ্ম ভাবে সপ্তম স্থানে রয়েছে বিবেকানন্দ শিক্ষা নিকেতন হাইস্কুলের স্নেহা কর, বাঁকুড়া জেলা স্কুলের শুভদীপ সরকার, বাঁকুড়া মিশন গার্লস হাইস্কুলের প্রাপ্তি ঘোষাল। তাদের প্রাপ্ত নম্বর ৬৮৬।

এর পর অষ্টম স্থানে যুগ্ম ভাবে রয়েছে কেন্দুয়াডিহি হাইস্কুলের অর্চিষ্মান চক্রবর্তী এবং মিশন গার্লস হাইস্কুলের সোনাই মুখোপাধ্যায়। দুজনেরই প্রাপ্ত নম্বর ৬৮৫। মেধাতালিকায় নবম স্থানেও যুগ্ম ভাবে রয়েছে দুই পড়ুয়া। ছাতনা বাসুলী বিদ্যাপীঠের স্নেহা চক্রবর্তী এবং খ্রিস্টান কলেজিয়েট স্কুলের প্রীতিসুন্দর দে। তাদের প্রাপ্ত নম্বর ৬৮৪। দশম স্থানেও রয়েছে বাঁকুড়ার দুই কৃতি পড়ুয়া। তাদের নাম দেবজিৎ রায় ও অঙ্কনা দুবে। বাঁকুড়া বিবেকানন্দ শিক্ষা নিকেতন হাইস্কুলের এই দুই পড়ুয়ার প্রাপ্ত নম্বর ৬৮৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE