Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

ওমর আবদুল্লার বাসভবনে নিরাপত্তরক্ষীর গুলি

সংবাদ সংস্থা
১৭ নভেম্বর ২০১৪ ১২:৩৭
ওমর আবদুল্লা।

ওমর আবদুল্লা।

সাতসকালে গুলি চলল জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার বাসভবনে। যদিও সোমবার সকালের এই ঘটনায় কেউ হতাহত হননি। পুলিশ সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এক বিএসএফ কর্মীর আগ্নেয়াস্ত্র থেকে ওই গুলি ছোড়া হয়েছে। গ্রেফতার করা হয়েছে ওই নিরাপত্তারক্ষীকে। পুলিশ সূত্রে খবর, ধৃত ওই নিরাপত্তারক্ষীর নাম কেষ্ট ঘোষ। তাঁর বাড়ি পশ্চিমবঙ্গে।

গুলির আওয়াজে ঘুম ভেঙে যাওয়া সীমান্তবাসীদের কাছে নতুন কোনও ঘটনা নয়। গোলা-গুলি-মর্টার হামলার ঘটনা জম্মু-কাশ্মীরের বিভিন্ন প্রান্তে অহরহ ঘটছে। প্রাণও হারাচ্ছেন নিরাপত্তারক্ষী থেকে সাধারণ মানুষ। কিন্তু সে সব জায়গা থেকে এ দিনের ঘটনাস্থল গুপকর রোড অনেক বেশি স্পর্শকাতর। কড়া নিরাপত্তার বলয়ে মুড়ে রাখা এই এলাকাতেই মুখ্যমন্ত্রীর বাসভবন। সকাল বেলাতেই গুলির আওয়াজ শুনে গুপকর রোডের বাসিন্দাদের ধারণা হয়েছিল, এলাকায় জঙ্গিরা হামলা চালিয়েছে। যদিও কিছু সময়ের মধ্যেই জানা যায়, গুলি চলেছে খোদ ওমরের বাড়িতেই। এবং ১২ রাউন্ড গুলি চালিয়েছেন তাঁরই এক জন নিরাপত্তা কর্মী।

ঘটনায় যদিও বিচলিত নন ওমর। টুইট করে তিনি জানিয়েছেন, এ দিনের এই ঘটনা সত্ত্বেও নিরাপত্তার দায়িত্বে থাকা গোটা টিমের উপরই তাঁর পুরো আস্থা রয়েছে।

Advertisement

গুলির আওয়াজ পেয়েই ঘটনাস্থলে দৌড়ে আসেন স্পেশাল সিকিউরিটি গ্রুপের সদস্যেরা। গ্রেফতার করা হয় ওই নিরাপত্তারক্ষীকে। মানসিক অবসাদের কারণেই ওই বিএসএফ কর্মী এই ঘটনা ঘটিয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

আরও পড়ুন

Advertisement