Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩

শেষযাত্রায় সুচিত্রা

শেষকৃত্য সম্পন্ন হল সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের। মঙ্গলবার রাতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে আচমকাই মারা যান তিনি। ভাই এবং স্বামীর সঙ্গে ঢাকুরিয়ার বাড়িতে থাকতেন লেখিকা। তাঁদের একমাত্র মেয়ে বেঙ্গালুরুতে থাকেন। বুধবার সকাল ৮টা নাগাদ তিনি কলকাতায় পৌঁছন। এর পর বেলা ১১টা নাগাদ সুচিত্রাকে নিয়ে তাঁর আত্মীয়-পরিজন-শুভানুধ্যায়ী-অনুরাগীরা শেষকৃত্যের উদ্দেশে রওনা হন। বেলা সওয়া ১১টা নাগাদ কেওড়াতলা শ্মশানে পৌঁছয় তাঁর দেহ। শেষকৃত্যের পরে দুপুর ১টা নাগাদ গঙ্গায় তাঁর অস্থি বিসর্জন করা হয়।

শেষযাত্রায় লেখিকা। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য।

শেষযাত্রায় লেখিকা। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৩ মে ২০১৫ ১২:১৬
Share: Save:

শেষকৃত্য সম্পন্ন হল সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের।

Advertisement

মঙ্গলবার রাতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে আচমকাই মারা যান তিনি। ভাই এবং স্বামীর সঙ্গে ঢাকুরিয়ার বাড়িতে থাকতেন লেখিকা। তাঁদের একমাত্র মেয়ে বেঙ্গালুরুতে থাকেন। বুধবার সকাল ৮টা নাগাদ তিনি কলকাতায় পৌঁছন। এর পর বেলা ১১টা নাগাদ সুচিত্রাকে নিয়ে তাঁর আত্মীয়-পরিজন-শুভানুধ্যায়ী-অনুরাগীরা শেষকৃত্যের উদ্দেশে রওনা হন। বেলা সওয়া ১১টা নাগাদ কেওড়াতলা শ্মশানে পৌঁছয় তাঁর দেহ। শেষকৃত্যের পরে দুপুর ১টা নাগাদ গঙ্গায় তাঁর অস্থি বিসর্জন করা হয়।

লেখালেখির প্রতি সুচিত্রার ছোটবেলা থেকেই আগ্রহ ছিল। তবে, নিজে লেখালেখি শুরু করেছিলেন সত্তর দশকের শেষ ভাগে। নারীদের এক জন হয়ে তাদের নিজস্ব জগতের কথা, যন্ত্রণা, সমস্যা আর উপলব্ধির কথাই তিনি তাঁর লেখায় শোনাতেন পাঠকদের। মানুষের সঙ্গে মানুষের আত্মিক সম্পর্কের নানা দিক উঠে এসেছে তাঁর লেখায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.