Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

দেবের প্রচারে কি মার্চেই অভিষেক

অভিষেক কি এ বার লোকসভার প্রচারে ডায়মন্ডহারবারেই নিজেকে সীমাবদ্ধ রাখবেন, সে নিয়ে এক সময়ে দলে জোর গুঞ্জন ছিল। যা নিয়ে তৈরি হয়েছিল জল্পনাও।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:২৯
Share: Save:

ঘাটালে ফের দলের প্রার্থী হচ্ছেন দেবই, নিশ্চিত তৃণমূলের নেতাকর্মীদের অনেকে। দলের অন্দরে জোর গুঞ্জন, মার্চেই না কি দেবের সমর্থনে প্রচারে ঘাটালে আসতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মার্চের দ্বিতীয় সপ্তাহে এখানে এসে জনসভা করতে পারেন অভিষেক। দলের এক সূত্রে খবর, দেবই চেয়েছেন, তাঁর প্রচারে ঘাটালে আসুন অভিষেক।

শোনা যাচ্ছে, দেবের সমর্থনে না কি মার্চেই ঘাটালে এসে সভা করতে পারেন অভিষেক? তৃণমূলের ঘাটাল সাংগঠনিক জেলা সভাপতি আশিস হুতাইত বলেন, ‘‘এই কর্মসূচি এখনও চূড়ান্ত হয়নি।’’ দলের এক বিধায়কও বলেন, ‘‘অভিষেক ঘাটালে আসতে পারেন বলে শুনেছি। দেবের প্রচারে। তবে বিষয়টি আলোচনাস্তরে রয়েছে।’’ দলের এক সূত্রে খবর, ২৬ ফেব্রুয়ারি ঘাটালে আসার কথা রয়েছে দেবের। শুরুতে তিনি কেশপুরের মহিষদায় যেতে পারেন। তাঁর আদি বাড়িতে। সেখান থেকে ঘাটালে আসার কথা রয়েছে তাঁর। ঘাটালের তারকা- সাংসদ দেবকে দিল্লিতে তলব করেছে ইডি। আর্থিক তছরুপের মামলায়। ২১ ফেব্রুয়ারি তাঁকে দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। তেমন হলে দেব ২৬ ফেব্রুয়ারি না এসে, দিন কয়েক পরে ঘাটালে আসতে পারেন। সম্প্রতি অভিষেকের সঙ্গে দেবের বৈঠক হয়েছে। দলের এক সূত্রে খবর, ওই বৈঠকের পরেই ঘাটালে অভিষেকের সভা নিয়ে ইঙ্গিত মিলেছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

মমতা বন্দ্যোপাধ্যায় বরাবরই বুঝিয়ে এসেছেন, তিনি দেবকে দলের সাংসদ হিসেবে দেখতে আগ্রহী। সাম্প্রতিক ঘটনাবলির প্রেক্ষিতে তৃণমূল শীর্ষ নেতৃত্বের সঙ্গে জোড়া বৈঠকের পরেই দেবকে বলতে শোনা গিয়েছিল, ‘‘আমি ছাড়তে চাইলেও রাজনীতি আমাকে ছাড়বে না।’’ সম্প্রতি মমতার সঙ্গে আরামবাগে এসেছিলেন দেব। তিনি যে ফের ঘাটাল থেকেই প্রার্থী হচ্ছেন, সে ইঙ্গিত দিয়ে দেব বলেছেন, ‘‘আমি ঘাটালের মানুষের জন্য আবার ফিরলাম।’’ রাজনীতি ছাড়তে চেয়েছিলেন, কেন তিনি রাজনীতিতে থেকে গেলেন, সেই ব্যাখ্যাও দিয়েছেন তিনি। ঘাটালের তৃণমূল সাংসদ বলেছেন, ‘‘রাজনীতিতে এসেছিলাম দিদির হাত ধরে। রাজনীতিতে থেকেও গেলাম দিদির হাত ধরে। আমার দেখা শ্রেষ্ঠ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমি ঘাটালের মানুষের জন্য আবার ফিরলাম। জানি না কে জিতবে। মানুষ যাঁকে ভালবাসবে, সেই- ই জিতবে।’’

অভিষেক কি এ বার লোকসভার প্রচারে ডায়মন্ডহারবারেই নিজেকে সীমাবদ্ধ রাখবেন, সে নিয়ে এক সময়ে দলে জোর গুঞ্জন ছিল। যা নিয়ে তৈরি হয়েছিল জল্পনাও। এই জল্পনা অবশ্য পরে দূর হয়েছে। অভিষেক স্পষ্ট করেছেন, দল তাঁকে যে ভূমিকায় দেখতে চাইবে, যে দায়িত্ব দেবে, তা অক্ষরে অক্ষরে পালন করবেন তিনি। নিজেকে দলের অনুগত সৈনিক হিসেবে দাবি করে তিনি স্পষ্ট করেছেন, নিজের সামর্থ অনুযায়ী তিনি দলের দেওয়া দায়িত্ব পালন করে যাবেন। ক্যামাক স্ট্রিটের অফিসে সেদিন অভিষেক এবং দেবের মধ্যে বেশ খানিকক্ষণ কথা হয়েছিল। দলের এক সূত্রে খবর, সেদিন কথার ফাঁকেই না কি অভিষেককে ঘাটালে প্রচারে আসার অনুরোধ করেছেন দেব। আশ্বস্ত করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকও।

দলের একাংশ কর্মীর অনুমান, যে সময়ে ওই সভার আলোচনা চলছে, ততদিনে হয়তো ভোটও ঘোষণা হয়ে যেতে পারে। দলের প্রার্থী তালিকাও ঘোষণা হয়ে যেতে পারে। ফলে, দলের প্রার্থীর সমর্থনে সভা করার ক্ষেত্রে সমস্যা হবে না। বিজেপির রাজ্য কমিটির সদস্য তুষার মুখোপাধ্যায় বলেন, ‘‘মমতা কিংবা অভিষেক, যে- ই প্রচারে আসুন না কেন, তাতে দেবের লাভ হবে না! ঘাটালে এ বার বিজেপিই জিতবে।’’ ঘাটালে তৃণমূলের অন্দরে গুঞ্জন, সব ঠিক থাকলে না কি ১০ মার্চ এখানে আসতে পারেন অভিষেক। সঙ্গে থাকবেন দেবও।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Abhishek Banerjee Dev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE