Advertisement
Back to
Gourav Vallabh

‘দল দিশাহীন, সনাতন ধর্ম বিরোধী’, ইস্তফা দিয়ে অভিযোগ করলেন কংগ্রেস মুখপাত্র গৌরব বল্লভ

এক্স হ্যান্ডলে দল ছাড়ার কথা ঘোষণা করে গৌরব লিখেছেন, ‘‘কংগ্রেস দল আজ যে আজ যে দিশাহীনতার পথে এগিয়ে যাচ্ছে তাতে আমি স্বাচ্ছন্দ্য বোধ করছি না।’’

গৌরব বল্লভ।

গৌরব বল্লভ। ছবি: এক্স হ্যান্ডল থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ০৯:২৩
Share: Save:

বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে তিন বছর আগে কৃষক আন্দোলনের সময় ধারাবাহিক ভাবে নরেন্দ্র মোদী সরকারকে নিশানা করার দায়িত্ব তাঁকে দিয়েছিল কংগ্রেস। গত বছর হিন্ডেনবার্গ রিপোর্ট প্রকাশ্যে আসার পরে ‘মোদী-ঘনিষ্ঠ’ শিল্পপতি গৌতম আদানিকে নিয়েও বার বার এআইসিসির সাংবাদিক বৈঠকে সরব হয়েছিলেন তিনি।

কংগ্রেসের অন্যতম সেই সর্বভারতীয় মুখপাত্র গৌরব বল্লভ বৃহস্পতিবার দলের সমস্ত পদ এবং প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিলেন। এক্স হ্যান্ডলে গৌরব লিখেছেন, ‘‘কংগ্রেস দল আজ যে আজ যে দিশাহীনতার পথে এগিয়ে যাচ্ছে, তাতে আমি স্বাচ্ছন্দ্য বোধ করছি না।’’

এর পরেই রাহুল গান্ধী-মল্লিকার্জুন খড়্গের দলের বিরুদ্ধে হিন্দুবিরোধী আচরণের অভিযোগ তুলেছেন গৌরব। লিখেছেন, ‘‘আমি সনাতন ধর্মের বিরোধী স্লোগান তুলতে পারি না। দেশের সম্পদ সৃষ্টিকারীদের গালি দিতে পারি না। আমি কংগ্রেস পার্টির সমস্ত পদ এবং প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিচ্ছি।’’ গৌরব বিজেপিতে যোগ দিতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Congress AICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE