Advertisement
Back to
Presents
Ajay Nishad

কংগ্রেসে যোগ দিলেন বিহারের বিজেপি সাংসদ অজয় নিষাদ

সম্প্রতি মুকেশ সহানির বিকাশশীল ইনসান পার্টি (ভিআইপি) থেকে বিজেপি যোগ দিয়েছিলেন রাজভূষণ চৌধরি। তাঁকেই এ বার মুজফ্‌ফরপুরের প্রার্থী করেছে বিজেপি।

কংগ্রেসে যোগ দিলেন বিহারের বিজেপি সাংসদ অজয় নিষাদ। ছবি: পিটিআই।

কংগ্রেসে যোগ দিলেন বিহারের বিজেপি সাংসদ অজয় নিষাদ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৪:৩৪
Share: Save:

নির্বাচনের আবহের মধ্যেই দল ছাড়লেন বিহারের বিজেপি সাংসদ অজয় নিষাদ। তিনি বিহারের মুজফ্‌ফরপুরের সাংসদ। মঙ্গলবার নিজের এক্স (পূর্বতন টুইটার) হ্যান্ডলে বিজেপির সমস্ত পদ এবং প্রাথমিক সদস্যপদ ছাড়ার কথা ঘোষণা করেছেন সদ্য প্রাক্তন বিজেপি নেতা।

নিজের পুরনো দলের বিরুদ্ধে ‘বিশ্বাসঘাতকতার’ অভিযোগও তুলেছেন নিষাদ। তিনি জানিয়েছেন, দল সমস্ত পদ এবং প্রাথমিক সদস্যপদ ছাড়ার কথা জানিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডাকে চিঠি দিয়েছেন। বিজেপি থেকে ইস্তফা দেওয়ার পর পরই কংগ্রেসে যোগ দেন নিষাদ। প্রসঙ্গত, সম্প্রতি তিনি দল ছাড়ার ইঙ্গিতও দিয়েছিলেন। নিজের এক্স (পূর্বতন টুইটার) হ্যান্ডলের প্রোফাইলে ‘মোদী কা পরিবার’— এই ট্যাগলাইনটি সরিয়ে দিয়েছিলেন। তখন থেকেই জল্পনা চলছিল, তা হলে কি এ বার দল ছাড়তে চলেছেন মুজফ্‌ফরপুরের এই বিজেপি নেতা? যদিও তিনি নিজে বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করেননি সেই সময়।

সূত্রের খবর, বেশ কিছু দিন ধরেই বিহার প্রদেশ কংগ্রেস সভাপতি অখিলেশ প্রসাদের সঙ্গে যোগাযোগ রাখছিলেন। এ বারের নির্বাচনে বিজেপির প্রার্থিতালিকায় নাম নেই নিষাদের। সূত্রের খবর, টিকিট না পাওয়ায় ঘনিষ্ঠ মহলে বিষয়টি নিয়ে উষ্মাপ্রকাশ করেছিলেন নিষাদ। তার পরই পরই তাঁর দল ছাড়ার বিষয়টিকে টিকিট না পাওয়ার ক্ষোভ হিসাবেই মনে করছেন অনেকে।

সম্প্রতি মুকেশ সহানির বিকাশশীল ইনসান পার্টি (ভিআইপি) থেকে বিজেপি যোগ দিয়েছিলেন রাজভূষণ চৌধরি। তাঁকেই এ বার মুজফ্‌ফরপুরের প্রার্থী করেছে বিজেপি। ঘটনাচক্রে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে নিষাদের বিরুদ্ধে প্রার্থী ছিলেন রাজভূষণ। নিষাদের কাছে হেরেও গিয়েছিলেন তিনি। সেই রাজভূষণই এ বার বিজেপিতে। যাঁকে আগের লোকসভায় হারিয়েছিলেন যে নিষাদ, তাঁকে টিকিট না দিয়ে সদ্য অন্য দল থেকে আসা রাজভূষণকে প্রার্থী করায় নিষাদ হতাশ হন বলে সূত্রের খবর। তার পরই তিনি দলের বিরুদ্ধে ‘বিশ্বাসঘাতকতার’ অভিযোগ তুলে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar BJP MP Muzaffarpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE