Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ইটাহারে দলের ‘কোন্দল’ মেটাতে নির্দেশ সুকান্তের

সুকান্ত চালুনিয়া থেকে চলে যেতেই ইটাহার গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন বিজেপি সদস্য কানুচন্দ্র রায় হতাশায় ভেঙে পড়েন।

ইটাহারের চালুনিয়াতে সুকান্তর নির্বাচনী প্রচারে শুভেন্দু।

ইটাহারের চালুনিয়াতে সুকান্তর নির্বাচনী প্রচারে শুভেন্দু। নিজস্ব চিত্র।

গৌর আচার্য 
ইটাহার শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ০৯:০১
Share: Save:

লোকসভা ভোটে ফের প্রার্থী হওয়ার পরে, মঙ্গলবার ইটাহারে প্রচারে গিয়েছিলেন বালুরঘাট কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এ দিন দুপুরে ইটাহারের মাটিতে পা দিয়েই দলের নেতাদের কাছে তিনি জানতে চান, ‘‘কার্যকর্তারা এখনও কেনও রাস্তায় নামেননি?’’

সুকান্তের এই প্রশ্নে হকচকিয়ে যান বিজেপির ইটাহার ব্লক নেতৃত্ব। এ দিন প্রথমে ইটাহারের চালুনিয়ায় যান সুকান্ত। গাড়ি থেকে নেমেই ইটাহার ১ মণ্ডলের বিজেপি সভাপতি পার্থ ভারতীর কাছে সুকান্তের প্রশ্ন, “দলের কার্যকর্তারা (নেতা) এখনও কেনও রাস্তায় নামছেন না?” পার্থ কিছু বলার আগেই বিজেপি নেতাদের সুকান্তের নির্দেশ, “মানুষের বাড়ি-বাড়ি যান। কথা বলুন।” পরে পার্থ বলেন, “আসলে ইটাহার ব্লকে দলে দ্বন্দ্ব রয়েছে।” প্রসঙ্গত, দিন চারেক আগে পথ দুর্ঘটনায় মৃত চালুনিয়ার বাসিন্দা এক বিএসএফ জওয়ানের পরিবারের লোকেদের সঙ্গে দেখা করে তাঁদের পাশে থাকার আশ্বাস দেন সুকান্ত। ওই এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে প্রচারও সারেন। সেখানে ইটাহারের বিজেপি নেতাদের একাংশ সুকান্তর সঙ্গে দেখা করে কথা বলার চেষ্টা করেন। কিন্তু সুকান্তকে ঘিরে থাকা নেতাদের একাংশ তাঁদের সুকান্তের সামনে যেতে দেননি বলে অভিযোগ। সুকান্ত চালুনিয়া থেকে চলে যেতেই ইটাহার গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন বিজেপি সদস্য কানুচন্দ্র রায় হতাশায় ভেঙে পড়েন। তিনি বলেন, “ইটাহারে বিজেপির যে সব নেতা-কর্মী এত দিন লড়াই করে বিজেপিকে দাঁড় করালেন, তাঁদের আজ দলে গুরুত্ব নেই। সুকান্তদাকে সরাসরি অভিযোগ জানানোর চেষ্টা করেও ব্যর্থ হলাম।” পার্থর অবশ্য দাবি, সুকান্তের নির্দেশের পরে ইটাহারে দলে ‘দ্বন্দ্ব’ মিটেছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

গত বিধানসভা ভোটে ইটাহারে বিজেপিকে ৪৪ হাজার ভোটে পরাজিত করে তৃণমূল। এ বারের লোকসভা ভোটে বিজেপির রাজ্য সভাপতি সুকান্তকে বিজেপির ‘হেভিওয়েট’ প্রার্থী হিসেবে ধরে ইটাহার বিধানসভা থেকে তৃণমূলকে ৫০ হাজার ভোটে ‘লিড’ দেওয়ার লক্ষ্যমাত্রার কথা কিছু দিন আগে ঘোষণা করেছেন ইটাহারের তৃণমূল বিধায়ক মোশারফ হোসেন। সুকান্ত বলেন, “এ বারে ইটাহারে আমরা অনেক কম ভোটে পিছিয়ে থাকব।” তৃণমূলের রাজ্য সম্পাদক অসীম ঘোষের কটাক্ষ, “সুকান্তবাবুর মন্তব্যে লোকসভা ভোটে তিনি হারের জন্য প্রস্তুত বলে স্পষ্ট।” সুকান্তের পাল্টা দাবি, “উত্তরবঙ্গের সব লোকসভা কেন্দ্রে বিজেপি জিতবে।”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 itahar Sukanta Majumdar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE