Advertisement
Back to
Presents
Associate Partners
Neeraj Shekhar

কিরণ খেরকে টিকিট দিল না বিজেপি, বালিয়ায় প্রার্থী প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের পুত্র

‘পদ্ম’ শিবিরের একটি সূত্র জানাচ্ছে, শারীরিক অসুস্থতার কারণেই কিরণকে অব্যাহতি দেওয়া হয়েছে। চণ্ডীগড়ের বিজেপি সভাপতি সঞ্জয় টন্ডন এ বার সেখানে প্রার্থী।

বাঁ দিক থেকে, কিরণ, অনুপম, নীরজ এবং প্রয়াত চন্দ্রশেখর।

বাঁ দিক থেকে, কিরণ, অনুপম, নীরজ এবং প্রয়াত চন্দ্রশেখর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৫:৩৫
Share: Save:

বুধবার লোকসভা নির্বাচনের দশম প্রার্থিতালিকা প্রকাশ করেছে বিজেপি। আসানসোলে সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার পাশাপাশি এই তালিকায় রয়েছে আরও আট জন প্রার্থীর নাম।

কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড়ে গত দু’বারের সাংসদ, অভিনেত্রী কিরণ খেরকে এ বার প্রার্থী করছে না বিজেপি। অভিনেতা অনুপম খেরের স্ত্রীর বদলে টিকিট দেওয়া হয়েছে পঞ্জাবের প্রয়াত বিজেপি নেতা তথা ছত্তীসগঢ়ের প্রাক্তন রাজ্যপাল বলরামজি দাস টন্ডনের পুত্র সঞ্জয় টন্ডনকে। চণ্ডীগড়ের বিজেপি সভাপতি সঞ্জয়ের লড়াই পঞ্জাবের আনন্দপুর সাহিবের বিদায়ী কংগ্রেস সাংসদ মণীশ তিওয়ারির বিরুদ্ধে। মণীশকে সমর্থন করছে আম আদমি পার্টি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

‘পদ্ম’ শিবিরের একটি সূত্র জানাচ্ছে, শারীরিক অসুস্থতার কারণেই কিরণকে অব্যাহতি দেওয়া হয়েছে। অন্য দিকে, উত্তরপ্রদেশের বালিয়ায় বিজেপি প্রার্থী করেছে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের পুত্র নীরজ শেখরকে। চন্দ্রশেখর ১৯৭৭ থেকে ২০০৪ পর্যন্ত মোট আটটি নির্বাচনে এই কেন্দ্র থেকে জিতেছিলেন। তাঁর মৃত্যুর পরে ২০০৭ উপনির্বাচন এবং ২০০৯-এর লোকসভা ভোটে নীরজ বালিয়া থেকে সমাজবাদী পার্টির টিকিটে জয়ী হন।

২০১৪-য় বিজেপি প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে গিয়েছিলেন নীরজ। ২০১৯-এ বিজেপিতে যোগ দিয়ে রাজ্যসভার সাংসদ হয়েছিলেন তিনি। উত্তরপ্রদেশের ইলাহাবাদে বিদায়ী সাংসদ তথা সে রাজ্যের প্রাক্তন মন্ত্রী রীতা বহুগুণা জোশীকেও এ বার টিকিট দেয়নি বিজেপি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE