Advertisement
Back to
Presents
Associate Partners
Amit Shah

শাহের বিরুদ্ধে কমিশনে গেল কংগ্রেস, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এ বার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে

তেলঙ্গানা প্রদেশ কংগ্রেস কমিটির সহ-সভাপতি নিরঞ্জন রেড্ডি রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে অভিযোগ দায়ের করে জানিয়েছেন, শাহ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন।

Case against Amit Shah for Election code of conduct violation in Telangana

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ০৯:৪৮
Share: Save:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে এ বার নির্বাচন কমিশনে অভিযোগ জমা পড়ল। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। নির্বাচন কমিশনের কাছে তেলঙ্গানা কংগ্রেসের তরফ থেকে এই অভিযোগ দায়ের করা হয়েছে।

তেলঙ্গানা প্রদেশ কংগ্রেস কমিটির সহ-সভাপতি নিরঞ্জন রেড্ডি রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে অভিযোগ দায়ের করে জানিয়েছেন, শাহ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। গত ১ মে শাহের একটি জনসভার কথা উল্লেখ করেছেন তিনি। তাঁর অভিযোগ, বিজেপির জনসভার মঞ্চে শাহের সঙ্গে কয়েক জন বাচ্চাকে দেখা গিয়েছে। শুধু তা-ই নয়, সমাবেশ চলাকালীন এক শিশুর হাতে বিজেপির প্রতীকযুক্ত পতাকাও ছিল, যা নির্বাচন আচরণবিধির পরিপূরক নয়।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

রাজ্যের সিইও-কে রেড্ডির পাঠানো ইমেলে দাবি করা হয়েছে, ‘‘নির্বাচনী প্রচার বা কোনও কাজে শিশুদের ব্যবহার না করার জন্য কমিশন সম্প্রতি রাজনৈতিক দলগুলিকে নির্দেশ দিয়েছে। তার পরও শাহের সভায় কয়েকটি শিশুকে দেখা গিয়েছে।’’ হায়দরাবাদ পুলিশের কাছেও নিরঞ্জনের অভিযোগ জমা পড়েছে। সেই অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের হয়েছে। সেই এফআইআরে নাম রয়েছে কয়েক জন বিজেপি নেতার। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

হায়দরাবাদ লোকসভা কেন্দ্র থেকে এ বার বিজেপি মাধবী লাথাকে টিকিট দিয়েছে। ২০১৯ সালে এই কেন্দ্র থেকেই বিজেপির টিকিটে জিতে সাংসদ হয়েছিলেন মাধবী। এ বারে ভোটে তাঁর প্রতিদ্বন্দ্বী ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম)-এর প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। আগামী ১৩ মে এই লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ রয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE