Advertisement
Back to
Presents
Associate Partners
Mamata Banerjee

প্রতিরক্ষা ক্ষেত্রে আপস করেছে কেন্দ্র, তোপ মমতার

কেন্দ্রের মোদী- সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময় প্রতিরক্ষা সংক্রান্ত চুক্তি, বরাত ইত্যাদি নিয়ে সরব হয়েছে কংগ্রেস। সেই বিতর্ক আদালত পর্যন্তও গড়িয়েছে।

Mamata Banerjee.

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
লাভপুর শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ০৭:৪২
Share: Save:

নির্বাচনী প্রচারে এ বার অস্বচ্ছতার ইঙ্গিত দিয়ে দেশের প্রতিরক্ষা মন্ত্রকের ভূমিকা টেনে আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের শাসক বিজেপির উদ্দেশে তাঁর অভিযোগ, “প্রতিরক্ষাকে বিক্রি করে দিয়েছে কোনও একটা দেশের কাছে, যেখানে গাঁজাখুরির গল্প চলছে।” তাঁর প্রশ্ন, “সত্যি কথা বলুন, কত ডিফেন্স ডিল করেছেন?” বিজেপি অবশ্য তৃণমূল নেত্রীর এই প্রশ্নে কোনও গুরুত্ব দিতেই রাজি নয়।

কেন্দ্রের মোদী- সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময় প্রতিরক্ষা সংক্রান্ত চুক্তি, বরাত ইত্যাদি নিয়ে সরব হয়েছে কংগ্রেস। সেই বিতর্ক আদালত পর্যন্তও গড়িয়েছে। কিন্তু এ বারের লোকসভা নির্বাচনে সেই বিতর্ক উস্কে দেওয়ার চেষ্টা করলেন মমতাই। তাঁর দাবি, “দেশের কাশীপুর গান অ্যান্ড শেল ফ্যাক্টরি এখন আর অর্ডার পায় না।” জবাবে রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র সাংসদ শমীক ভট্টাচার্য বলেন, “এ সব নিয়ে মুখ্যমন্ত্রী না ভাবলেও চলবে।” তাঁর কটাক্ষ, “তিনি আগে দেখুন, কত মানুষকে চাকরি দিয়েছেন এই ১৩ বছরে আর কত মানুষের চাকরি খেয়েছেন। কত সরকারি পদ ধ্বংস করেছে! সংসারকে পথে বসিয়েছেন মুখ্যমন্ত্রী তার হিসেব দিন।”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

দুর্নীতি ও আর্থিক অনিয়মে বিজেপি সহ বিরোধীরা যখন তৃণমূল কংগ্রেসকে ঘিরে ধরেছে, সেই সময়ই প্রতিরক্ষা চুক্তির কথা শোনা গেল মমতার মুখে। রবিবার বীরভূমের লাভপুরে দলীয় প্রার্থী শতাব্দী রায়ের সমর্থনে জনসভায় মমতা বলেন, “কত ডিফেন্স ডিল তৈরি হয়েছে? আমি দেশটার নাম নাই বললাম!” সেই সঙ্গেই তাঁর আরও মন্তব্য, “দেশ যেখানে জড়িয়ে থাকে, তা নিয়ে আমি বলি না। কিন্তু আপনারা আমাকে বলতে বাধ্য করছেন।”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE