Advertisement
Back to
Presents
Associate Partners
Amit Shah

ওড়ার সময় ভারসাম্য হারাতে বসেছিল অমিত শাহের কপ্টার, কোনও রকমে আনা হল নিয়ন্ত্রণে

ঘটনার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। তাতে দেখা গিয়েছে, উড়ানের সময় ডান দিকে হেলে যায় কপ্টার। প্রায় মাটি ছুঁয়ে ফেলছিল। তখনই কপ্টার নিয়ন্ত্রণে আনতে সমর্থ হন চালক।

image of amit shah

ওড়ার সময় ভারসাম্য হারাল অমিত শাহের কপ্টার। অল্পের জন্য প্রাণরক্ষা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১৭:০৯
Share: Save:

(দেশের সব গুরুত্বপূর্ণ সংবাদ মাধ্যম কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হেলিকপ্টার ‘বিপর্যয়’-এর খবর প্রকাশ করেছিল। পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক বিবৃতি দিয়ে জানায়, এ রকম কিছু ঘটেনি। আনন্দবাজার অনলাইন যে খবর প্রকাশ করেছিল, তা অবিকৃত অবস্থায় রেখে দেওয়া হল। অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা দুঃখিত।)

উড়ানের সময় কিছু ক্ষণের জন্য ভারসাম্য হারাল হেলিকপ্টার। তাতে সওয়ার ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিহারের বেগুসরাইতে প্রচারে গিয়ে এই বিপত্তি। অল্পের জন্য প্রাণে বেঁচেছেন তিনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ঘটনার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। তাতে দেখা গিয়েছে, উড়ানের সময় ডান দিকে হেলে যায় কপ্টার। প্রায় মাটি ছুঁয়ে ফেলছিল। তখনই কপ্টার নিয়ন্ত্রণে আনতে সমর্থ হন চালক। তার পর আবার সোজা হয়ে উড়তে শুরু করে সেটি। সোমবার বিহারের বেগুসরাইয়ে প্রচারে গিয়েছিলেন শাহ।

বিহারে নীতীশ কুমারের জেডিইউয়ের সঙ্গে জোট বেঁধে লোকসভা ভোটে লড়ছে বিজেপি। রাজ্যে ৪০টি লোকসভা আসনের মধ্যে ১৭টি লোকসভা আসনে লড়ছে তারা। জেডিইউ লড়ছে ১৬টি আসনে। বাকি আসনে লড়ছে চিরাগ পাসোয়ানের এলজেপি, জিতনরাম মাঝির হাম এবং অন্য শরিক দল।

প্রথম দফায় বিহারে চার আসনে ভোটগ্রহণ হয়েছে। গত শুক্রবার দ্বিতীয় দফায় পাঁচ আসনে ভোট হয়েছে। ভোটের হার ছিল ৫৮.৫৮ শতাংশ। সেই বিহারে প্রচারে গিয়েই বিপত্তি।

সম্প্রতি শাহের একটি ভিডিয়ো বিকৃত করে সমাজমাধ্যমে পোস্ট করার অভিযোগ উঠেছে। রবিবার এই ঘটনায় দিল্লি পুলিশ এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে। পুলিশের কাছে বিজেপি এবং স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে দু’টি অভিযোগ জমা পড়েছিল। দিল্লি পুলিশের স্পেশাল সাইবার সেল এই ঘটনার তদন্তের জন্য একটি বিশেষ দল গঠন করেছে। তফসিলি জাতি (এসসি), জনজাতি (এসটি) এবং অনগ্রসর শ্রেণির (ওবিসি) জন্য যে সংরক্ষণ চালু আছে, তা আর আগামী দিনে থাকবে না! একটি জনসভা থেকে নাকি এমনই বলেছেন শাহ। ভিডিয়োর এই ছোট্ট অংশটি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। আনন্দবাজার অনলাইন অবশ্য সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। বিজেপি সেই ভিডিয়োর সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছে। তার মধ্যেই সোমবার নতুন বিপত্তি। অল্পের জন্য প্রাণ বাঁচল শাহের।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE