Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

লোকসভা ভোটে দ্বিতীয় প্রার্থিতালিকা কংগ্রেসের, রয়েছেন কমল-পুত্র নকুল, ধনখড়ের ‘দলছুট’ আত্মীয়

রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের পুত্র বৈভককে জালোরে প্রার্থী করা হয়েছে। অসমের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের পুত্র গৌরব লড়বেন জোরহাট কেন্দ্রে।

কমল নাথ (বাঁ দিকে) এবং পুত্র নকুল নাথ।

কমল নাথ (বাঁ দিকে) এবং পুত্র নকুল নাথ। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৯:০১
Share: Save:

লোকসভা নির্বাচনের দ্বিতীয় প্রার্থিতালিকা ঘোষণা করল কংগ্রেস। রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, গুজরাত এবং অসমের মোট ৪৩ জন প্রার্থীর নাম রয়েছে এই তালিকায়। তাঁদের মধ্যে রয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের পুত্র নকুল নাথের নাম। সে রাজ্যের ছিন্দওয়াড়ার সাংসদ নকুল এ বারেও ওই কেন্দ্রেই প্রার্থী হচ্ছেন। সম্প্রতি কমল এবং নকুলের বিজেপিতে যোগদানের সম্ভাবনা ঘিরে জল্পনা তৈরি হয়েছিল।

সোমবার রাতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের উপস্থিতিতে দ্বিতীয় তালিকার প্রার্থীদের নাম চূড়ান্ত হয়েছিল। মঙ্গলবার সন্ধ্যায় এআইসিসির সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল ৪৩ জন প্রার্থীর নাম ঘোষণা করেন। রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের পুত্র বৈভককে জালোরে প্রার্থী করা হয়েছে। অসমের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের পুত্র গৌরব লড়বেন জোরহাট কেন্দ্রে। বৈভব ২০১৯-এ জোধপুর কেন্দ্রে হেরে গিয়েছিলেন। গৌরব জিতেছিলেন কালিয়াবর কেন্দ্রে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অসমের প্রাক্তন মন্ত্রী রাকিবুল হোসেনকে নিম্ন অসমের সংখ্যালঘু অধ্যুষিত ধুবুড়ি লোকসভা করেছে কংগ্রেস। রাজস্থানের ঝুনঝুনুতে প্রার্থী করা হয়েছে প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শিসরাম ওলার পুত্র তথা রাজস্থানের প্রাক্তন মন্ত্রী বীজেন্দ্রকে। উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের ভাই রণদীপের জামাতা তথা রাজস্থানের চুরুর গত দু’বারের বিজেপি সাংসদ রাহুল কসওঁয়া সোমবার কংগ্রেসে যোগ দিয়েছিলেন। তাঁকেও সেই আসনে প্রার্থী করা হয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE