Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

নতুন প্রজন্মকে পাশে পেতে নতুন উদ্যোগ সিপিএমের

রবিবার সোনারপুরের প্রতাপগরে পুরনো কর্মীদের স্মরণ করতে একটি বিশেষ কর্মসূচির আয়োজন করা হয়। সেই কর্মসূচিতে ডাকা হয় পুরনো কর্মীদের পরিবারের বর্তমান প্রজন্মের সদস্যদের।

An image of CPM flag

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ২২:৫১
Share: Save:

লোকসভা ভোটের আগে দলের পুরনো নেতা-কর্মীদের পাশাপাশি বর্তমান প্রজন্মকে পাশে পেতে নয়া উদ্যোগ নিল সিপিএম। দলীয় সূত্রে খবর, পুরনো নেতা-কর্মীদের পরিবারের বর্তমান প্রজন্মের অনেকের সঙ্গেই দলের আর মজবুত সম্পর্ক নেই। বর্তমান প্রজন্মের অনেকেই হয় শাসকদল বা অন্য দলের সঙ্গে যুক্ত। এই সব পুরনো কর্মীর পরিবারের বর্তমান প্রজন্মের সঙ্গে যোগাযোগ নিবিড় করতে চাইছে দল।

রবিবার সোনারপুরের প্রতাপগরে পুরনো কর্মীদের স্মরণ করতে একটি বিশেষ কর্মসূচির আয়োজন করা হয়। সেই কর্মসূচিতে ডাকা হয় পুরনো কর্মীদের পরিবারের বর্তমান প্রজন্মের সদস্যদের। তাঁদের হাতে তুলে দেওয়া হয় স্মারক। প্রতাপনগরের ১০০টিরও বেশি পরিবারের হাতে স্মারক তুলে দেন বাম নেতৃত্ব। এ সব পুরনো কর্মীদের অনেকেই হয় মারা গিয়েছেন অথবা বিরোধী দলের হাতে খুন হয়েছেন। বাম নেতা সুজন চক্রবর্তী উপস্থিত ছিলেন ওই সভায়। তিনি বলেন, ‘‘দলের এই পুরনো কর্মীদের ঐতিহ্য ধরেই লাল ঝান্ডা। এ সব কর্মীদের ঐতিহ্যকে সামনে রেখেই বর্তমান প্রজন্ম এগিয়ে যাচ্ছে।’’ এ সব পুরনো কর্মীদের স্মরণ করেই বর্তমান প্রজন্ম দেশরক্ষার শপথ নেবেন বলে আশাবাদী তিনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 CPM CPM Youth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE