Advertisement
Back to
Presents
Associate Partners
Derek O'Brien

‘মোদীর গ্যারান্টি’ ব্যর্থ, সরব ডেরেক

বিজেপি-র ইস্তাহারে উল্লেখিত বিভিন্ন ক্ষেত্রে মোদীর গ্যারান্টি কী ভাবে ব্যর্থ হয়েছে, তারও বিশদ উল্লেখ করেছেন তিনি।

Derek O\\\'Brien

ডেরেক ও’ব্রায়েন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২৪ ০৮:২১
Share: Save:

সব ক্ষেত্রে মোদীর ‘গ্যারান্টি’ ব্যর্থ হয়েছে। ভোটবাজারে এর বিক্রয়যোগ্যতা কমে আসছে দেখে মেরুকরণকে নতুন ভোটপণ্য হিসাবে সামনে নিয়ে আসতে বাধ্য হয়েছেন বিজেপি শীর্ষ নেতৃত্ব। আজ রাজধানীতে এই মর্মে অভিযোগ আনলেন তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন। বিজেপি-র ইস্তাহারে উল্লেখিত বিভিন্ন ক্ষেত্রে মোদীর গ্যারান্টি কী ভাবে ব্যর্থ হয়েছে, তারও বিশদ উল্লেখ করেছেন তিনি।

ডেরেকের কথায়, “গত ১৪ এপ্রিল বিজেপি তার ইস্তাহার প্রকাশ করে। যার প্রচ্ছদে লেখা ছিল, ‘মোদীর গ্যারান্টি-২০২৪’। কিন্তু দেখা যাচ্ছে, দ্বিতীয় দফার ভোটপর্ব মেটার পরে বিজেপির প্রচার থেকে মোদীর গ্যারান্টির কথা উধাও হয়ে গিয়েছে। প্রচারে মহিলাদের সম্মানরক্ষার প্রশ্নে মোদীর গ্যারান্টির কথা ছিল। আমরা পেয়েছি হাথরস, উন্নাও, কাঠুয়ার মতো নারী নির্যাতনের একের পর এক ঘটনা।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ডেরেক বলেন, ‘‘মোদী দাবি করেছেন, প্রধানমন্ত্রী জনধন যোজনার মাধ্যমে ৫০ কোটিরও বেশি মানুষ ব্যাঙ্কে খাতা খুলেছেন। কিন্তু ২০১৩ সালের ডিসেম্বরের তথ্য বলছে, প্রতি পাঁচটি অ্যাকাউন্টের একটিতে গত দু’বছর ধরে কোনও নড়াচাড়াই হয়নি! অর্থাৎ প্রায় সাড়ে দশ কোটি অ্যাকাউন্ট ব্যবহারই করা হয়নি। এই অ্যাকাউন্টগুলিতে পড়ে রয়েছে প্রায় ১৩ হাজার কোটি টাকা।”

তৃণমূল নেতার বক্তব্য, মোদী আবাস যোজনার মাধ্যমে চার কোটির বেশি পরিবারের পাকা বাড়ি পাওয়ার কথা রয়েছে ইস্তাহারে। কিন্তু ২০২৪ সালের জানুয়ারি মাসের তথ্য বলছে, এই যোজনায় যে সব বাড়ি তালিকাভুক্ত হয়েছিল, তার প্রতি তিনটি বাড়ির একটি এখনও তৈরি হয়নি। ইস্তাহারে বলা হয়েছে, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার অধীনে ৩.৭ কিলোমিটার গ্রামীণ পাকা রাস্তা তৈরি করা হয়েছে। কিন্তু বাস্তবটা তার ধারেকাছেও নয়।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE