Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

চায়ের আড্ডায় দেব, নাম-গান হিরণের 

প্রচারের শেষ পর্যায়ে রানিচক বাজারে এসে দেব চা খান। গল্পে মেতে উঠলেন। দোকানে দেবকে পেয়ে ভিড় জমান প্রচুর সাধারণ মানুষ।

প্রচারে খঞ্জনি হাতে বিজেপি প্রার্থী।

প্রচারে খঞ্জনি হাতে বিজেপি প্রার্থী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল     শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ০৮:৪০
Share: Save:

‘চায়ে পে চর্চা’ করেন খোদ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির নেতা-মন্ত্রীদেরও এই কর্মসূচিতে আকছার দেখা যায়। এ বার ভোট প্রচারে চায়ের আড্ডায় হাজির হলেন ঘাটালে তৃণমূলের তারকা প্রার্থী দেব।

এ বার প্রথম থেকেই দেবের প্রচার কৌশলে ব্যতিক্রমী নাানা আঙ্গিক চোখে পড়েছে। আর শুধু রোজ শো নয়, একেবারে মাঠে নেমে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকে জোর দিয়েছেন দেব। আর এ দিন দেব যখন চায়ের আসর মাতাচ্ছেন, তখন মন্দিরে নাম-গানে ব্যস্ত তাঁর প্রতিপক্ষ পদ্ম-প্রার্থী হিরণ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বুধবার দেবের কেশপুরে বৃষ্টির জন্য দেবের প্রচার কর্মসূচি বাতিল হয়।বৃহস্পতিবার বিকেলে তিনি দাসপুরে প্রচারে নামেন। সোমবারও দাসপুরেই প্রচার করেছিলেন দেব। এ দিন চাঁইপাটে জনগর্জন সভায় হাজির ছিলেন তৃণমূলের তারকা প্রার্থী। সভা সেরে রোড শোয়ে অংশ নেন। পঞ্চাননতলা থেকে গোপীগঞ্জ পর্যন্ত মিছিল শেষ করে দেব চলে যান কৈজুড়ি বাজারে। সেখানেই প্রথমে চায়ের আড্ডায় বসার কথা ছিল দেবের। তবে তৃণমূলের স্থানীয় নেতৃত্বের সমন্বয়ের অভাবে ওই কর্মসূচি হয়নি।

প্রচারের শেষ পর্যায়ে রানিচক বাজারে এসে দেব চা খান। গল্পে মেতে উঠলেন। দোকানে দেবকে পেয়ে ভিড় জমান প্রচুর সাধারণ মানুষ। দেব সবার সঙ্গে কথা বলেন। হাত মেলান। মহিলাদের ভিড় ছিল নজরে পড়ার মতো। তাঁদের অনেকে দেবের সঙ্গে নিজস্বীও তোলেন। এ বার ওই রানিচক গ্রাম পঞ্চায়েতটি বিজেপি দখল করেছে। তবে দেবকে কাছে পেয়ে স্থানীয়দের উন্মাদনা ছিল দেখার মতো।

রানিচক থেকে দেব সোজা ঘাটাল যান। সেখানে স্থানীয় এক সাংবাদিকের বাড়িতে গিয়ে দেখা করেন তিনি। সোমবার দেবের কর্মসূচির দিন ছবি তুলতে গিয়ে ওই সাংবাদিক আহত হয়েছিলেন। ঘাটালে থেকে দেব এদিন চলে যান খড়ারে। সেখানে হোটেলে রাতে থাকবেন। আজ, শুক্রবার খড়ারেই প্রচার রয়েছে দেবের।

ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ আগেই চা দোকানে জনসংযোগ সেরেছেন। এ দিন দাসপুরের জয়রামচকে একটি মহাপ্রভু মন্দিরে খঞ্জনি বাজিয়ে প্রচার শুরু করেন হিরণ। সেখানে উপস্থিত ভক্তদের সাথে গানও গান। মন্দিরে পুজো দিয়ে স্থানীয় এক দলীয় কর্মীর বাড়িতে খাওয়া দাওয়া করে দাসপুরের অস্তলে একটি মঠে যান পদ্ম প্রার্থী। মঠে দৃষ্টিহীন ছেলেদের সাথে বেশ কিছুক্ষণ সময় কাটান। সোমবার ওই মঠে গিয়েছিলেন দেবও। বিকেলের দিকে অস্তল থেকে দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে নিমতলা রাস মন্দিরে যান গেরুয়া শিবিরের অভিনেতা প্রার্থী। স্থানীয় বাজার এবং বাড়ি বাড়ি পৌঁছে যান তিনি। কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে। মানুষের অভাব-অভিযোগ জানতে চান।পরে নিমতলা থেকে হিরণ দাসপুরের বেলতলায় যান। সেখানেও জনসংযোগ করে এ দিনের প্রচার শেষ করেন ঘাটালের বিজেপি প্রার্থী।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Dev Hiran Chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE