Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

সোমবার নয়, মার্চের গোড়ায় প্রচার শুরু দেবের

মার্চ মাসেই লোকসভা ভোটের দিন ঘোষণা হতে পারে। সম্ভবত তার পরেই হবে ওই সভা। তৃণমূল সূত্রের খবর, খুব সম্ভবত মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে দেব-অভিষেক যৌথ সভা হতে পারে।

মার্চ থেকে প্রচার শুরু দেবের।

মার্চ থেকে প্রচার শুরু দেবের। —ফাইল চিত্র।

অভিজিৎ চক্রবর্তী
ঘাটাল     শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:০৪
Share: Save:

কথা ছিল প্রচার শুরু করবেন প্রার্থী স্বয়ং। পরে তাঁর প্রচারে আসবেন হেভিওয়েট নেতৃত্ব। কিন্তু আপাতত ওই পরিকল্পনা বাতিল। ২৬ ফ্রেব্রুয়ারি ঘাটালে প্রচারে আসছেন না দেব। সেই সভা হবে মার্চে। ফের কোনও পরিবর্তন না হলে সেই সভাতে একসঙ্গে দেখা যাবে দেব ও তৃণমূলের সবর্ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তবে মাস ঠিক হলেও সভার দিন এখনও ঠিক হয়নি।

মার্চ মাসেই লোকসভা ভোটের দিন ঘোষণা হতে পারে। সম্ভবত তার পরেই হবে ওই সভা। তৃণমূল সূত্রের খবর, খুব সম্ভবত মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে দেব-অভিষেক যৌথ সভা হতে পারে। ঘাটালের তিনটি গুরুত্বপূর্ণ পদ থেকে পদত্যাগের পর উথালপাতাল হয়েছিল ঘাটালের রাজনীতি। আরামবাগের প্রশাসনিক সভায় দেবকে পাশে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন ‘ঘাটাল মাস্টার প্ল্যান’ রূপায়ণে অর্থ দেবে রাজ্য সরকার। ওই ঘোষণার পর ২৬ ফেব্রুয়ারি দেব ঘাটালে আসার কথা জানিয়েছিলেন। এই পরিস্থিতিতে ২১ ফেব্রুয়ারি ইডির ডাকে দিল্লি গিয়েছিলেন দেব। এরই মধ্যে ঘাটালে দেবের কর্মসূচি নিয়ে প্রস্তুতি চলছিল। তবে বৃহস্পতিবার দেবের ঘাটাল সফর বাতিল হয়। একই সঙ্গে জানানো হয়, ফেব্রুয়ারির পরিবর্তে সেই কর্মসূচি মার্চ মাসে হবে। দেবের ঘাটালে এসে রোড শো করার কথা ছিল। তার সঙ্গে কেশপুরেও যাওয়ার কথা ছিল সাংসদের। কেশপুরে গিয়ে নিজের বাড়িতেও যাওয়ার কথা জানিয়েছিলেন দেব। প্রাথমিক ভাবে সেই সব কর্মসূচি আপাতত বাতিল বলে তৃণমূল সূত্রে জানানো হয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

তৃণমূলের ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি আশিস হুতাইত বলেন, ‘‘দেবের সভা আপতত বাতিল। মার্চ মাসে সে সভা হবে। সেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও দেব থাকবেন।’’

লোকসভা ভোটের দিন এখনও চূড়ান্ত হয়নি। সুতরাং কোনও দলেরই প্রার্থী তালিকা চূড়ান্তের প্রশ্নই ওঠে না। বিশেষ করে তৃণমূলে তো তালিকা প্রকাশের একদম শেষ মুহূর্তে প্রার্থী অদলবদল একেবার অপরিচিত ঘটনাক্রম নয়। তবু সাম্প্রতিক পরিস্থিতিতে রাজ্যের ৪২ টি আসনের মধ্যে যদি একটিতেও শাসক দলের প্রার্থী নিশ্চিত হয়ে থাকে সেটি হল ঘাটাল। মুখ্যমন্ত্রী থেকে শুরু করে স্বয়ং প্রার্থীও সেই ইঙ্গিত ইতিমধ্যেই দিয়েছেন। এমনকি, অভিষেক যে প্রচারে আসবেন সে ব্যাপারেও তৃণমূলের নেতা-নেত্রীরা নিশ্চিত। পরিবর্তন যতটুকু যা হল তা হল সময়। এবং একক সভা পরিণত হলযৌথ সভায়।

এমনিতেই ভোটের কথা মাথায় রেখে জনসংযোগে জোর দিয়েছে শাসক শিবির। একশো দিনের কাজের টাকা পেতে ফর্ম পূরণের জন্য তৃণমূলের সহায়তা শিবির গুলিতে ভিড় উপচে পড়ছে। খাতায় কলমে না হলেও শাসক দল সূত্রের খবর, তাদের সঙ্গে থাকছে ভোট কৌশলের সংস্থা আই প্যাকও। ঘাটাল লোকসভা এলাকা জুড়ে তারা কাযর্ক্রম শুরু করেছে। এই পরিস্থিতিতে ঘাটালে অভিষেক-দেবের প্রথম রাজনৈতিক সভা ঘিরে এখন জোর আলোচনাশুরু হয়েছে।

পদত্যাগ পর্বে মমতা এবং অভিষেকের সঙ্গে জোড়া বৈঠক। মমতার পাশে থেকে ‘ঘাটাল মাস্টার প্ল্যান’ ঘোষণা। অভিষেকের সঙ্গে যৌথ ভাবে প্রচার শুরু। আপাতত তাই ‘আলোর স্রোতে পাল তুলেছেহাজার প্রজাপতি।’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Dev ghatal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE