Advertisement
Back to
Presents
Associate Partners
Election Commission

কলকাতা দক্ষিণের নতুন জেলা নির্বাচনী আধিকারিক নিয়োগ করল কমিশন, বুধ সকালেই হয় অপসারণ

বুধবার রশ্মির পাশাপাশি উত্তর ২৪ পরগনার অতিরিক্ত জেলাশাসককে (বসিরহাট) পদ থেকে সরিয়ে দেয় কমিশন। ওই পদে ছিলেন আইএএস অফিসার দিব্যা লোঙ্গানাথন।

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ২২:২১
Share: Save:

কলকাতা দক্ষিণের নতুন জেলা নির্বাচনী আধিকারিক নিয়োগ করল নির্বাচন কমিশন। ওই পদে বসতে চলেছেন বিভু গোয়েল। তিনি ২০১২ ব্যাচের পশ্চিমবঙ্গ ক্যাডারের আইএএস। বুধবার সকালেই ওই পদ থেকে রশ্মি কামালকে সরানোর নির্দেশ দিয়েছিল কমিশন। জানিয়েছিল, নির্বাচন সংক্রান্ত কাজে তাঁকে রাখা যাবে না।

বুধবার রশ্মির পাশাপাশি উত্তর ২৪ পরগনার অতিরিক্ত জেলাশাসককে (বসিরহাট) পদ থেকে সরিয়ে দেয় কমিশন। ওই পদে ছিলেন আইএএস অফিসার দিব্যা লোঙ্গানাথন। ঠিক কী কারণে এই দু’জন আইএএস আধিকারিককে পদ থেকে সরানো হল তা স্পষ্ট করা হয়নি।

ভোট ঘোষণার পর থেকেই কমিশন বেশ কয়েক জন সরকারি আধিকারিককে পদ থেকে সরিয়ে দিয়েছে। সরানো হয়েছে রাজ্য পুলিশের ডিজিকেও। গত সোমবার পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকারকে পদ থেকে সরিয়ে দেয় কমিশন। তাঁর বদলে নতুন পুলিশ সুপার হিসাবে দায়িত্ব নিয়েছেন ২০১৬ ব্যাচের আইপিএস অফিসার কুলদীপ সুরেশ। তিনি ছিলেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ডিসি (সেন্ট্রাল) পদে। পুরুলিয়ার এসপি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কেও পদ থেকে সরিয়েছে কমিশন। এ ছাড়াও, আরও তিন পুলিশ আধিকারিককে সরিয়ে দিয়েছে কমিশন। ওই তিন পুলিশ আধিকারিকই পূর্ব মেদিনীপুর জেলার। বুধবার কমিশন সরিয়েছিল কলকাতা দক্ষিণ জেলা নির্বাচনী আধিকারিক এবং বসিরহাটের অতিরিক্ত জেলাশাসককেও। রাতে কলকাতা দক্ষিণ জেলা নির্বাচনী আধিকারিকের পদে নতুন নিয়োগও করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Election Commission Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE