Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

নজরে তৃতীয় দফার ভোটের খরচ, রাজ্যের জন্য আরও চার আয়-ব্যয় পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন

ভোটের নির্ঘণ্ট প্রকাশের দিনই কমিশন জানিয়েছিল, এই নির্বাচনে টাকার অপব্যবহার রুখতে কড়া নজর রাখা হবে। ইতিমধ্যে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ছ'টিকে আর্থিক ভাবে স্পর্শকাতর ঘোষণা করেছে কমিশন।

election commission to recruit observers to asses expenditure of candidates in Loksabha vote

পশ্চিমবঙ্গের জন্য আরও চার জন আয়-ব্যয় পর্যবেক্ষক নিয়োগ করল নির্বাচন কমিশন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১৬:০৯
Share: Save:

পশ্চিমবঙ্গের জন্য আরও চার জন আয়-ব্যয় পর্যবেক্ষক নিয়োগ করল নির্বাচন কমিশন। রাজ্যের চারটি লোকসভা আসন এবং একটি বিধানসভা এলাকায় কাজ করবেন ওই পর্যবেক্ষকরা। চলতি সপ্তাহেই তাঁরা রাজ্যে এসে পৌঁছবেন। আপাতত তৃতীয় দফার ভোটে নজরদারি করবেন কমিশনের পাঠানো ওই চার জন পর্যবেক্ষক। কমিশন সূত্রে খবর, লোকসভা ভোটে টাকার অপব্যবহার রুখতে কাজ করবেন আয়-ব্যয় পর্যবেক্ষকেরা।

আগামী ৭ মে তৃতীয় দফায় মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, মুর্শিদাবাদ ও জঙ্গিপুর আসনে ভোটগ্রহণ রয়েছে। ওই দিনই ভোট হবে ভগবানগোলা বিধানসভা উপনির্বাচনেরও। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের জন্য কমিশন আয়-ব্যয়ের পর্যবেক্ষক হিসাবে পাঠাচ্ছে কেন্দ্রীয় রাজস্ব বিভাগের আধিকারিক অজয়কুমার শুক্লকে। মুর্শিদাবাদের পাশাপাশি ভগবানগোলাতেও কাজ করবেন ২০১৩ সালের ওই আইআরএস অফিসার। মালদহ উত্তর আসনের জন্য আইআরএস অফিসার আরএম প্রকাশকে রাজ্যে পাঠাচ্ছে কমিশন। আইআরএস অফিসার বুরানাগা সন্দীপ আয়-ব্যয় পর্যবেক্ষক হিসাবে কাজ করবেন মালদহ দক্ষিণ আসনে। জঙ্গিপুর আসনের জন্য কমিশন পাঠাচ্ছে আরআরএস বিক্রম কৌশিককে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

গত মাসে ভোটের নির্ঘণ্ট প্রকাশের দিনই কমিশন জানিয়েছিল, এই ভোটে টাকার অপব্যবহার রুখতে কড়া নজর রাখা হবে। ইতিমধ্যে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ছ’টিকে আর্থিক ভাবে স্পর্শকাতর ঘোষণা করেছে কমিশন। তার মধ্যে মালদহ উত্তর ও দক্ষিণ আসন রয়েছে। ওই সব আসনে কেন্দ্র ও রাজ্যের ২২টি সংস্থাকে বাড়তি নজর দিতে বলা হয়েছে। প্রসঙ্গত, এর আগে প্রথম দফার ভোটে তিন আসনের জন্য তিন আইআরএস অফিসারকে আয়-ব্যয় পর্যবেক্ষক হিসাবে পাঠিয়েছিল কমিশন। এ ছাড়া রাজ্যে এসে কাজ শুরু করেছেন বিশেষ পর্যবেক্ষক অলোক সিনহা এবং বিশেষ পুলিশ পর্যবেক্ষক অনিলকুমার শর্মা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Election Commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE