Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

তীব্র তাপপ্রবাহ সয়ে রবিবার পথে সকলে

কেউ মনোনয়নপত্র জমার আগের দিন মানুষের আশীর্বাদ চেয়ে নিলেন, কেউ আবার প্রচারে বেরিয়ে কয়েক হাজার মানুষের সঙ্গে পংক্তিভোজন সারলেন।

(বাঁ দিকে) ময়ূরেশ্বর বিধানসভা এলাকায় প্রচারে বোলপুরের তৃণমূল প্রার্থী অসিত মাল। 

(বাঁ দিকে) ময়ূরেশ্বর বিধানসভা এলাকায় প্রচারে বোলপুরের তৃণমূল প্রার্থী অসিত মাল।  নলহাটি থানার বাউটিয়া গ্রামে প্রচারে বীরভূমের বিজেপি প্রাথী দেবাশিস ধর। (ডান দিকে)। রবিবার। —নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ০৮:২৩
Share: Save:

প্রচণ্ড গরম। তাপপ্রবাহের লাল সতর্কতা চলছে জেলায়। কিন্তু ভোটের উত্তাপও তো কম নয়! তাই বৈশাখের প্রখর রোদ আর গরমকে সঙ্গী করেই রবিবাসরীয় প্রচারে পথে নামলেন সব দলের প্রার্থীরা।

কেউ মনোনয়নপত্র জমার আগের দিন মানুষের আশীর্বাদ চেয়ে নিলেন, কেউ আবার প্রচারে বেরিয়ে কয়েক হাজার মানুষের সঙ্গে পংক্তিভোজন সারলেন। কেউ প্রচারে কুশল বিনিময়ের সঙ্গে মহিলারা লক্ষ্মীর ভান্ডারের অনুদান পাচ্ছেন কি না জেনে নিলেন, কেউ আবার মানুষের সঙ্গে জনসংযোগ যাত্রার সঙ্গে প্রচারের নতুন ছাপ ফেলতে সান্ধ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রস্তুতি নিলেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বোলপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অসিত মাল দিন কয়েক কীর্ণাহারে থেকে কেতুগ্রাম, আউসগ্রাম, মঙ্গলকোট তিন বিধানসভা এলাকায় প্রচার সেরে শনিবার রামপুরহাটে ফিরেছেন। সোমবার সিউড়িতে মনোনয়ন জমা করবেন তিনি। তার আগের দিন, রবিবার সকাল সকাল ময়ূরেশ্বর বিধানসভার অধীন ঘোষগ্রামে লক্ষ্মী মন্দিরে পুজো দেন তিনি। পুজো দেওয়ার পরে সেখানে কর্মীদের সঙ্গে বৈঠকও করেন।

বৈঠক সেরে লাগোয়া জবুনি গ্রামে স্থানীয় বিধায়ক অভিজিৎ রায়কে সঙ্গে নিয়ে সিপিএম ছেড়ে তৃণমূলে যোগদানকারী ৫০ জনের হাতে দলীয় পতাকা তুলে দেন বোলপুরের বিদায়ী সাংসদ অসিত। এর পরেই অসিত ময়ূরেশ্বর বিধানসভা এলাকার দক্ষিণগ্রাম, ঝিকড্ডা অঞ্চলের বিভিন্ন গ্রামে প্রচারে বেরিয়ে যান। প্রচারের ফাঁকে অসিত বললেন, ‘‘সোমবার মনোনয়ন জমা দেব।, তাই মানুষের কাছে জোড়া ফুলে ভোট দেওয়ার আবেদন জানিয়ে জয়ী হওয়ার জন্য আশীর্বাদ চেয়ে নিয়েছি।’’

বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী শতাব্দী রায় পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী এ দিন সকাল ১০টার মধ্যে নলহাটি বিধানসভার অধীন কুশমোড় ১, কুশমোড় ২ অঞ্চল-সহ বিভিন্ন এলাকার প্রচারে বেরিয়ে যান। শতাব্দী এ দিন প্রচারে সিএএ, এনআরসি বিরোধিতায় জোর দেন। সেই সঙ্গে লক্ষ্মী ভান্ডার প্রাপকদের মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ভরসা রাখতে বলেন।

শতাব্দীর প্রচারে এ দিন দুপুরে প্রচণ্ড গরমের মধ্যেও মহিলাদের রাস্তার দু’পাশে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। শতাব্দী দাঁড়িয়ে থাকা মহিলাদের সঙ্গে কুশল বিনিময়ের পাশাপাশি লক্ষ্মীর ভান্ডারের টাকা ঠিক মতো পাচ্ছেন কি না তা প্রাপকদের কাছে জানতে চান। নলহাটি বিধানসভার অধীন রুদ্রনগর গ্রাম পঞ্চায়েতের সুহুদীঘি গ্রামে শতাব্দীকে হুড খোলা জিপ চালাতেও দেখা যায়।

ভোটের মাঠে শতাব্দীর ‘প্রতিদ্বন্দ্বী’, বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবাশিস ধর এ দিন প্রচারে নলহাটি বিধানসভার বাউটিয়া, হরিদাসপুর, বানিওড় অঞ্চলে ছিলেন। রবিবাসরীয় প্রচারে বিজেপি প্রার্থীর সঙ্গে দলের ‘বিতর্কিত’ নেতা অনিল সিংহকে প্রচারে দেখা যায়। বাউটিয়ায় বিজেপি প্রার্থীর জনসংযোগ কর্মসূচির সঙ্গেই সান্ধ্য সাংস্ক্রতিক অনুষ্ঠানও হয়।

বোলপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী পিয়া সাহা অবশ্য এ দিন সকাল সকাল বোলপুর থেকে বেরিয়ে মঙ্গলকোট বিধানসভা এলাকায় প্রচারে ছিলেন। সেখানে দুপুরে সিমুলিয়া এলাকায় কয়েক হাজার মানুষের সঙ্গে পংক্তিভোজন করেন পিয়া।

বীরভূম লোকসভা কেন্দ্রের বাম-কংগ্রেস জোট প্রার্থী, কংগ্রেসের মিল্টন রশিদ সাঁইথিয়া বিধানসভা এলাকায় প্রচারে ছিলেন। বোলপুর লোকসভা কেন্দ্রের বাম-কংগ্রেস জোট প্রার্থী, সিপিএমের শ্যামলী প্রধান ছিলেন মঙ্গলকোট বিধানসভা এলাকায়।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE