Advertisement
Back to
Himachal Pradesh Election Result 2024

মণ্ডীতে জিতছেন হিমাচলের ‘রানি’ই! তবে ‘জয়ের কৃতিত্ব মোদীর’, বললেন অভিনেত্রী কঙ্গনা রানাউত

নির্বাচন কমিশনের বিকাল সাড়ে ৩টের হিসাব অনুযায়ী, কঙ্গনা ৭০ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছেন বিক্রমাদিত্যের থেকে, যা অভিনেত্রীকে বিপুল জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে বলেই মনে করছেন ভোটপণ্ডিতেরা।

কঙ্গনা রানাউত।

কঙ্গনা রানাউত। —ফাইল চিত্র ।

রুদ্রদেব ভট্টাচার্য
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ১৭:০৭
Share: Save:

মণ্ডীতে জিতছেন হিমাচলের ‘রানি’ কঙ্গনা রানাউতই। অন্তত তেমনটাই বলছে ভোটগণনার হিসাব। গণনা শুরুর প্রথম থেকেই কংগ্রেসের প্রার্থী তথা সে রাজ্যের মন্ত্রী বিক্রমাদিত্য সিংহকে টেক্কা দিয়ে যাচ্ছেন অভিনেত্রী। প্রতি রাউন্ডেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভোটের ব্যবধান। নির্বাচন কমিশনের বিকাল সাড়ে ৩টের হিসাব অনুযায়ী, কঙ্গনা ৭০ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছেন বিক্রমাদিত্যের থেকে, যা অভিনেত্রীকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে বলেই মনে করছেন ভোটপণ্ডিতেরা।

তিনি যে জিতছেন, তা নিয়ে এক প্রকার নিশ্চিত কঙ্গনাও। তবে এই জয়ের কৃতিত্ব অভিনেত্রী দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই। তাঁর কথায়, তিনি জিতেছেন ‘প্রধানমন্ত্রী মোদীর নামেই’।

যদিও এই জয়ের কৃতিত্ব বিজেপির থেকে কঙ্গনাকেই বেশি দিচ্ছেন ভোটপণ্ডিতেরা। ১ জুন কঙ্গনা রানাউতের লোকসভা কেন্দ্রে ভোট ছিল। তাঁর নাম ঘোষণার পর থেকেই গত দেড় মাস হিমাচল প্রদেশের বিভিন্ন জেলা চষে বেড়িয়েছেন অভিনেত্রী। নাওয়া-খাওয়া ভুলে প্রায় ৪৫০ কিলোমিটার পথ পেরিয়েছেন। জনসংযোগ করেছেন। আর সেই পরিশ্রমের ফলই কঙ্গনা পেয়েছেন বলে মনে করছেন অনেকে।

পাশাপাশি, জিত প্রায় নিশ্চিত করে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে কংগ্রেসের প্রার্থীকে আক্রমণ করতেও ছাড়েননি ‘কুইন’। তাঁর কথায়, ‘‘এখনই ব্যাগ গুছিয়ে হিমাচল ছাড়া উচিত কংগ্রেস প্রার্থীর।’’ সংবাদ সংস্থা এএনআইকে তিনি আরও বলেন, ‘‘এক মহিলা সম্পর্কে এত খারাপ কথা যাঁরা বলেন, তাঁদের পরিণতি ভোগ করতেই হবে। আমরা ব্যাপক ভাবে জিতছি। মণ্ডী নিজের মেয়েদের অপমানের সহ্য করে না।’’

দেশ: ৫৪৩৫৪৩

সংখ্যাগরিষ্ঠতা: ২৭২

  • দল
  • আসন
বিজেপি ২৪০
কংগ্রেস ৯৯
এসপি ৩৭
তৃণমূল ২৯
ডিএমকে ২২
টিডিপি ১৬
জেডিইউ ১২
শিবসেনা(উদ্ধব)
শিবসেনা(শিন্ডে)
এনসিপি(শরদ)
এলজেপি
ওয়াইএসআরসিপি
সিপিআইএম
আরজেডি
আপ
জেএমএম
আইইউএমএল
জেডিএস
জেকেএন
সিপিআই
আরএলডি
জেএনপি
সিপিআইএমএল
ভিসিকে
এজিপি
কেসি(এম)
আরএসপি
এনসিপি(অজিত)
ভিওটিপিপি
জ়েডপিএম
অকালি দল
আরএলটিপি
এসকেএম
এমডিএমকে
এএসপিকেআর
এআইএমআইএম
ইউপিপিএল
আপনা দল
এজেএসইউপি
ভারতএপি
এইচএএম (এস)
নির্দল

উল্লেখ্য, পদ্মশিবিরের প্রতি কঙ্গনার আনুগত্য সুবিদিত। তাই হিমাচল প্রদেশের মণ্ডী আসন থেকে প্রার্থী হিসাবে সে রাজ্যের কন্যাকেই বেছে নিয়েছিল বিজেপি। প্রথম বার ভোটের ময়দানে পা দেন তিনি। তাঁর বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী করেছিল, হিমাচলের ছ’বারের কংগ্রেস মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহের পুত্র বিক্রমাদিত্যকে। তাঁর মা প্রতিভা হিমাচল প্রদেশ কংগ্রেসের সভানেত্রী। তাই মনে করা হয়েছিল, মণ্ডী আসনে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে অভিনেত্রীকে। তবে ভোটগণনার দিন দেখা গেল, ভোট পাওয়ার নিরিখে বিক্রমাদিত্যের থেকে অনেকটাই এগিয়ে থেকে নিজের জয়ের পথ কুসুমাস্তীর্ণ করে ফেলেছেন কঙ্গনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE