Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

আজ নববর্ষ পালনেই প্রচার কর্মসূচি সারতে চায় সব দল

ভোটের আগে আজ শেষ রবিবার। সঙ্গে বাংলা বছরের পয়লা দিন। সে কারণে জনসংযোগের পরিকল্পনায় খামতি রাখতে রাজি নয় কেউই।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ০৯:৩৮
Share: Save:

শনিবার ছিল চড়ক-গাজন, আজ, রবিবারে বর্ষবরণ। ভোটের আগে এই পার্বণকে কাজে লাগিয়ে জনসংযোগের সুযোগ নষ্ট করতে নারাজ কোনও দলই।

কোনও দলের প্রার্থীকে নির্দেশ, বছরের পয়লা দিনে প্রচারে বেরিয়ে বড়দের পায়ে হাত দিয়ে প্রণাম করবেন। কোনও দল সরাসরি ভোট না চেয়ে লোকগানে বর্ষবরণ করবে। বাংলা নতুন বছরের পয়লা দিনে যুযুধান সব দলই ভোট প্রচারে বর্ষবরণকে রেখে জন সংযোগের কৌশল ছকেছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ভোটের আগে আজ শেষ রবিবার। সঙ্গে বাংলা বছরের পয়লা দিন। সে কারণে জনসংযোগের পরিকল্পনায় খামতি রাখতে রাজি নয় কেউই। তৃণমূল ব্লকে-ব্লকে বর্ষবরণের অনুষ্ঠান করছে। তাতে লোকগান থাকছে। উত্তরবঙ্গের প্রচলিত বিভিন্ন লোকগানের মাধ্যমে বর্ষবরণের পরিকল্পনা করেছে তৃণমূল। দলের প্রার্থী নির্মলচন্দ্র রায়েরও কয়েকটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা। গান গাইবেন তিনিও। তৃণমূল পুরসভা এলাকার সব ওয়ার্ড এবং পঞ্চায়েতে একটি করে বর্ষবরণের অনুষ্ঠান করবে বলে সিদ্ধান্ত হয়েছে। তৃণমূল প্রার্থীর নির্বাচনী এজেন্ট তথা জেলা পরিষদের ‘মেন্টর’ চন্দন ভৌমিক বলেন, “লোকগানের মাধ্যমে আমরা বর্ষবরণ করব।”

বিজেপির তরফে কর্মীদের বাড়ি-বাড়ি গিয়ে জনসংযোগের নির্দেশ দেওয়া হয়েছে। প্রার্থী জয়ন্ত রায়কে বলা হয়েছে, তাঁর তুলনায় প্রবীণদের সঙ্গে দেখা হলে, নতুন বছরের প্রথম দিনে পায়ে হাত দিয়ে প্রণাম করে শুভেচ্ছা নিতে। বিজেপির একটি পথ নাটকের দল এসেছে কলকাতা থেকে। আজ, রবিবার নতুন বছরের প্রথম দিন থেকে পথনাটকের মাধ্যমে প্রচার করবে বিজেপি। কয়েকটি এলাকায় আজ থেকে শুরু হচ্ছে পালাগানের আসর। সেগুলির নেপথ্যেও বিজেপির একটি সামাজিক শাখা সংগঠন গোষ্ঠী রয়েছে বলে দাবি। বিজেপির জেলা সভাপতি বাপি গোস্বামী বলেন, “বর্ষবরণ করবেন বিজেপি কর্মীরা, বড়দের প্রণাম করে আশীর্বাদ নেবেন, বাড়ি-বাড়ি শুভেচ্ছা জানাবেন। প্রতি বছরই হয়। ভোট বলে নতুন কিছু নয়।”

বামেদেরও একাধিক কর্মসূচি রয়েছে আজ রবিবার। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পীষূষ মিশ্র বলেন, “লোকসভার সব বুথে প্রচার হবে রবিবার। সেই সঙ্গে পুরসভা এলাকায় শুভেচ্ছা বিনিময়, নানা অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে।”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Jalpaiguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE