Advertisement
Back to
Presents
Associate Partners
TMC Candidate list

মমতার নতুন চমক, ৪২ কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা ব্রিগেড থেকে, তালিকাতেও অনেক চমকে দেওয়া নাম!

মমতা বন্দ্যোপাধ্যায় ব্রিগেডের মঞ্চ থেকেই রাজ্যের ৪২ আসনের প্রার্থিতালিকা ঘোষণা করবেন। তৃণমূল সূত্রে খবর, তালিকায় থাকবে বড় চমক। কে কোথায় প্রার্থী, তা জানতে অপেক্ষা আর কিছু ক্ষণের।

প্রকাশ্য সমাবেশ থেকে প্রার্থীদের নাম ঘোষণা করবেন মমতা।

প্রকাশ্য সমাবেশ থেকে প্রার্থীদের নাম ঘোষণা করবেন মমতা। — গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ১০:৫৯
Share: Save:

২০২৪ সালের লোকসভা ভোটের প্রার্থিতালিকা ঘোষণা করবেন তৃণমূলের সর্বময় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে তৃণমূলের ‘জনগর্জন সভা’ থেকেই হবে সেই ঘোষণা। সূত্রের খবর, একাধিক বড় চমক থাকতে চলেছে সেই তালিকায়।

ক’দিন আগে বিজেপি রাজ্যের ৪২টি আসনের মধ্যে ২০টি আসনের প্রার্থিতালিকা ঘোষণা করেছিল। রবিবার, তৃণমূল আপাতত ৪২টি আসনেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিতে চলেছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এত দিন ভোটের নির্ঘণ্ট ঘোষণার দিন অথবা তার পরের দিন কালীঘাটের তৃণমূল কার্যালয় থেকে প্রার্থীদের নাম ঘোষণা করতেন তৃণমূল নেত্রী। কিন্তু এ বার তাতেও ব্যতিক্রম। নজিরবিহীন ভাবে, ব্রিগেড সমাবেশের মঞ্চ থেকেই প্রার্থীদের নাম ঘোষণা করতে চলেছেন মমতা। তৃণমূল সূত্রে খবর, আপাতত বাংলার ৪২টি আসনের পাশাপাশি মেঘালয়ের তুরা এবং অসমেও দু’টি আসনে প্রার্থীদের নাম ব্রিগেড থেকেই ঘোষিত হবে।

বিজেপি প্রথম দফায় যে ২০ জনের নাম ঘোষণা করেছিল, তার মধ্যে আসানসোল আসনে নাম ঘোষিত হয়েছিল ভোজপুরি গায়ক, নায়ক পবন সিংহের। কিন্তু নাম ঘোষণার পরের দিনই তিনি সমাজমাধ্যমে বিবৃতি দিয়ে জানিয়ে দেন, আসানসোলে তিনি বিজেপি প্রার্থী হচ্ছেন না। পবন নাম তুলে নেওয়ার পর এখনও পর্যন্ত আসানসোলে বিকল্প প্রার্থীর নাম ঘোষণা করেনি বিজেপি। এই প্রেক্ষিতে রাজ্যের ৪২টি আসনেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিতে চলেছে তৃণমূল। এর ফলে একটা বিষয় নিশ্চিত যে, রাজ্যে কংগ্রেসের সঙ্গে জোটের আর কোনও সম্ভাবনা থাকল না। তৃণমূল রাজ্যে একাই লড়াই করতে চলেছে। যা বেশ কিছু দিন আগে থেকেই বলে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE