Advertisement
Back to
Mamata Banerjee’s Election Campaign

মোদীর যাত্রাপথেই মমতার রোড-শো, বুধে হাঁটবেন নেতাজি মূর্তি থেকে স্বামীজির জন্মভিটে

তৃণমূল সূত্রে আগেই খবর ছিল, মোদীর রোড-শোয়ের পর দিনই মমতাকে উত্তর কলকাতায় প্রচারে নামাতে চান দলীয় নেতৃত্ব। সেই মতো পরিকল্পনাও করা হচ্ছিল। তবে মমতার কর্মসূচি চূড়ান্ত ছিল না।

Mamata Banerjee will hold a road show from shymbazar to Swami Vivekanda house on Wednesday 29 june

(বাঁ দিকে) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। — ফাইল চিত্র।

অমিত রায়
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৯:২৬
Share: Save:

মঙ্গলবার কলকাতা উত্তরে রোড-শো করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তৃণমূল সূত্রে খবর, বুধবার মোদীর যাত্রাপথেই রোড-শো করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা যে কলকাতা উত্তরে বুধবার রোড-শো করবেন তা আগেই ঠিক ছিল। তবে কোন পথে তা হবে, সেটা চূড়ান্ত ছিল না। মোদীর রোড-শো শুরু হওয়ার আগে মঙ্গলবার তৃণমূল সূত্রে জানা গেল, বুধবার মমতার রোড-শো শুরু হবে শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে। শেষ হবে স্বামী বিবেকানন্দের বাড়িতে। ঘটনাচক্রে, মোদীও মঙ্গলবার এই একই পথে রোড-শো করেছেন।

উত্তর কলকাতার ভোট নিয়ে তৃণমূলের অন্দরে বিবিধ সমীকরণ আগে থেকেই কাজ করছে। লোকসভা ভোটের আগেই ওই কেন্দ্রের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতা করে দল ছেড়েছেন তাপস রায়। তিনি গিয়ে বিজেপিতে যোগ দেন। উত্তর কলকাতা কেন্দ্রে তাঁকেই প্রার্থী করেছে পদ্মশিবির। মঙ্গলবার তাঁরই সমর্থনে কলকাতা উত্তরে রোড-শো করেন মোদী।

গত ২৩ মে মমতা প্রথম উত্তর কলকাতার প্রচার সেরেছিলেন। বৌবাজারে ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মোড়ে জনসভা করেন তিনি। মঙ্গলবারই কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের অন্তর্গত এন্টালি থেকে একটি পদযাত্রা করেছেন তৃণমূলনেত্রী। ওই একটি রোড-শোয় কলকাতা উত্তর এবং দক্ষিণ লোকসভা কেন্দ্রকে মিলিয়ে দেন মমতা। সুদীপের পাশাপাশি কলকাতা দক্ষিণের তৃণমূল প্রার্থী মালা রায়ের সমর্থনে রোড-শো করেন তিনি। বুধবার আবার উত্তর কলকাতায় রোড-শো করবেন বাংলার মুখ্যমন্ত্রী।

বুধবার এই রোড-শো ছাড়াও কলকাতায় আরও তিনটি কর্মসূচি রয়েছে। দুপুর ১টা নাগাদ বারুইপুরের সাগর সঙ্ঘ মাঠে জনসভা করবেন মমতা। তার পর সেখান থেকেই সোজা চলে আসার কথা উত্তর কলকাতায়। দুপুর ৩টে নাগাদ শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে শুরু হবে মমতার রোড-শো। সেই কর্মসূচি সেরে মেটিয়াবুরুজ এবং কালীঘাট মোড়ে দু’টি জনসভা করার কথা মুখ্যমন্ত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE