Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

পর পর আট বার বিজেপির বোতাম টিপলেন যুবক! ভিডিয়ো ভাইরাল হতেই গ্রেফতার উত্তরপ্রদেশে

একটি ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, এক যুবক বুথে ঢুকে ইভিএমে অবাধে পর পর আট বার বিজেপি প্রার্থীকে ভোট দিচ্ছেন। নিজেই তার ভিডিয়ো রেকর্ড করছেন।

ভাইরাল ভিডিয়োর সেই দৃশ্য।

ভাইরাল ভিডিয়োর সেই দৃশ্য। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ০৮:৩৬
Share: Save:

উত্তরপ্রদেশে একসঙ্গে আট বার ভোট দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক যুবককে। সমাজমাধ্যমে তাঁর ভোট দেওয়ার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে, একটি বুথে ঢুকে ইভিএমে পর পর আট বার বিজেপির বোতাম টিপছেন তিনি। ভাইরাল ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। কংগ্রেস, সমাজবাদী পার্টির নেতারা একযোগে ওই ভিডিয়ো শেয়ার করেছেন। তার পর যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, ইভিএমে পর পর আট বার ভোট দিচ্ছেন তিনি। ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী মুকেশ রাজপুত। তাঁর নামের পাশেই ভোট দিয়েছেন তিনি। নিজেই এই কীর্তির ভিডিয়ো তুলেছেন মোবাইলে। যা ছড়িয়ে পড়ে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এই ঘটনাকে কেন্দ্র করে নয়া গাঁও থানায় অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করেছে পুলিশ। প্রতীত ত্রিপাঠী নামে এক জন অভিযোগ দায়ের করেন থানায়। অভিযুক্তের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। নির্বাচন কমিশনও ভিডিয়ো নিয়ে পদক্ষেপ করেছে।

উত্তরপ্রদেশের মুখ্য নির্বাচনী আধিকারিক জানিয়েছেন, ভাইরাল ভিডিয়োটি তাঁদের চোখে পড়েছে। সংশ্লিষ্ট জেলা নির্বাচনী আধিকারিককে এ বিষয়ে উপযুক্ত পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে। ওই নির্দিষ্ট বুথে কমিশনের যে আধিকারিকেরা কর্তব্যরত ছিলেন, তাঁদের সাসপেন্ড করা হয়েছে। সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবও ভিডিয়োটি শেয়ার করেছেন। এ ছাড়া, কংগ্রেসের একাধিক নেতা নির্বাচন কমিশনকে জুড়ে দিয়ে ভিডিয়ো শেয়ার করেছেন এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE