Advertisement
Back to
Lok Sabha Election 2024

যুবক অসুস্থ, দেখে ভাষণ থামালেন মমতা, জল দিয়ে বললেন, ‘দরকারে আমার গাড়িতে করে নিয়ে যাও’

বিষ্ণুপুরে মমতার সভা চলাকালীন এক যুবক অসুস্থ হয়ে পড়েন। মাথা ঘুরে গিয়েছিল তাঁর। দেখতে পেয়ে ভাষণ থামিয়ে দেন মমতা। দ্রুত চিকিৎসার জন্য নিজের গাড়ি ব্যবহার করতে দেবেন বলেন।

বিষ্ণুপুরে সভা থামিয়ে অসুস্থ যুবকের খোঁজ নিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিষ্ণুপুরে সভা থামিয়ে অসুস্থ যুবকের খোঁজ নিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: ভিডিয়ো থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৮:২৯
Share: Save:

বিষ্ণুপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা চলাকলীন অসুস্থ হয়ে পড়েন এক যুবক। সম্ভবত, মাথা ঘুরে গিয়েছিল তাঁর। দেখতে পেয়ে ভাষণ থামিয়ে দেন মমতা। নিজের গাড়িতে করে ওই যুবককে হাসপাতালে নিয়ে যাওয়ার কথাও বলেন। যদিও শেষ পর্যন্ত তার প্রয়োজন হয়নি।

শনিবার বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে প্রার্থী সুজাতা মণ্ডলের সমর্থনে জনসভা ছিল মুখ্যমন্ত্রীর। ১৬ মিনিট মঞ্চে বক্তৃতার পর কথা বলতে বলতে শ্রোতাদের দিকে তাকিয়ে হঠাৎ থেমে যান তিনি। মঞ্চের বাঁ দিকের এক জায়গায় তাকিয়ে বলে ওঠেন, ‘‘কেউ কি অসুস্থ হয়ে পড়েছে? দরকার হলে আমার গাড়িতে করে ওকে হাসপাতালে নিয়ে যাও।’’

এর পর ভাল করে দেখে মমতা বলেন, ‘‘ওর মাথা ঘুরে গিয়েছে। ওকে জল দাও।’’ এর পর নিজেই মঞ্চের মধ্যে থেকে একটি জলের বোতল নিয়ে এগিয়ে দেন অসুস্থ যুবকের দিকে। বলেন, ‘‘ওকে জল দিয়ে অ্যাম্বুল্যান্স ডেকে এখনই চিকিৎসার ব্যবস্থা করে দিন আপনারা। আসলে প্রচণ্ড গরম তো। অনেকের এতে মাথা ঘুরে যায়। আমি প্রশাসনকে বলব, যেন ওর চিকিৎসা ভাল করে করা হয়। ওর মাথায়, মুখে-চোখে জল দিয়ে দিন। বাড়িতেও পৌঁছে দেবেন।’’

উল্লেখ্য, যে কোনও সরকারি অনুষ্ঠান বা রাজনৈতিক কর্মসূচিতে মমতার এই মানবিক রূপ বিরল নয়। এর আগে রেড রোডের অনুষ্ঠানে এক সাংবাদিক অসুস্থ হয়ে পড়েছিলেন। তখনও তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বিষ্ণুপুরের মঞ্চেও তাঁর সেই রূপ দেখা গেল। যুবককে অসুস্থ হয়ে পড়তে দেখে রীতিমতো উদ্বিগ্ন হয়ে উঠেছিলেন তিনি। যদিও পরে যুবক সুস্থ হয়ে ওঠেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE